আজ ১৫ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ৩০শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

বৈশ্বিক মহামারি দিনেও চলছে জঙ্গল ছলিমপুরে পাহাড় কাটার উৎসব

নিজস্ব প্রতিবেদকঃ চট্টগ্রামের সীতাকুণ্ড থানাধীন জঙ্গল ছলিমপুরে চলছে পাহাড় কাটা।পরিবেশ সংরক্ষণ আইনে নিষেধাজ্ঞা থাকলেও মানছেন ডিস জামালের সিন্ডিকেট।শাপলা আবাসিকের পাশেই ডিস জামালের নেতৃত্বে চলছে পাহাড় কাটার উৎসব।
সরেজমিনে গিয়ে দেখা যায় অনায়সে ডিস জামাল সিন্ডিকেট পাহাড় কেটে একাকার করে দিচ্ছে,পরিবেশ ধ্বংস করে দিচ্ছে।ডিস জামাল সিন্ডিকেটের মধ্যে আরো রয়েছেন আজাদ, ছোটন মাঝি।
শাপলার জনগণের সাথে কথা বলে জানা যায় এই ডিস জামালের সিন্ডিকেটের কাজেই হচ্ছে পাহাড় কেটে সেই জায়গা বিক্রি করা।বহুদিন ধরে চলছে এই পাহাড় কাটা।সরকারি পাহাড় কেটে সেই জায়গা দখল করে বিক্রি করাই তাদের কাজ।
এই বিষয়ে জঙ্গল সলিমপুর সমাজ কল্যাণ সভাপতি মোহাম্মদ কামাল উদ্দিনের সাথে কথা বললে তিনি জানান যে,এই পাহাড় কাটার সাথে জড়িত আছেন মাঈন উদ্দিন সওদাগর,নুর মোহাম্মদ হুজুর,প্রকাশ লাল দুলাল,মোহাম্মদ জাহাঙ্গীর,মোহাম্মদ সোলাইমান সহ আরো অনেকেই।
এছাড়া জঙ্গল সলিমপুর সেক্রেটারি আকতার হোসেন জানায় পাহাড় কাটার সাথে জড়িত আছেন জঙ্গল ছলিমপুর সভাপতি মোহাম্মদ কামাল উদ্দিনের ছোট ভাই মঈন উদ্দিন, ছোট ভাই জামাল,রাজের কন্ট্রাক্টর দমানিক সহ আরো অনেকে।
পাল্টাপাল্টি বক্তব্যের সত্যতা যাচাই করতে সরেজমিনে গিয়ে দেখা যায় সভাপতির যাদের নাম বলেছেন এবং সেক্রেটারি যাদের নাম বলেছেন উরা সবাই পাহাড় কাটার সাথে জড়িত আছেন।দুই গ্রুপেই পাহাড় কাটার সাথে জড়িত থাকার সত্যতা উঠে আসে।
সরেজমিনে যাওয়া সংবাদকর্মীদের সাথে মিট করার চেষ্টা করেন মানবাধিকার কর্মী আকতার হোসেন।যার নামে কিছুদিন আগেই দৈনিক পূর্বকোণ,দৈনিক আজাদী,দৈনিক সকালের সময় সহ আরো অনেক পত্রিকায় দ্বীপ টিভির নামে চাঁদাবাজি করার চেষ্টার জন্য নিউজ হয়েছে।
এছাড়াও অনেকগুলো অনলাইনে এই মানবাধিকার কর্মী আকতার হোসেনের নামে নিউজ হয়েছে।এইসব পাহাড় কাটায় সাংবাদিক গেলে মেনেজ করার দায়িত্ব আকতার হোসেনের উপর।এই আকতার হোসেন জঙ্গল ছলিমপুর সেক্রেটারি,দ্বীপ টিভির সংবাদ কর্মী এবং মানবাধিকার কর্মী।
এমনকি সরেজমিনে যাওয়া সংবাদকর্মীদের মেনেজ করতে না পেরে আকতার হোসেন অনেকেই জড়িত আছে বলে দাবী করেন।এছাড়া নিজেকে মানবাধিকার কর্মী হিসাবে,সাংবাদিক হিসাবে পরিচয় দিয়ে থাকেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরির আরও দেখুন