আজ ১২ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৭শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

সন্দ্বীপে বাংলাদেশ সাংবাদিক পরিষদের (বিএসপি) নতুন কমিটির পরিচিতি ও ঈদ পূনর্মিলনী সভা সম্পন্ন

ইলিয়াস কামাল বাবু, সন্দ্বীপ প্রতিনিধিঃ
দেশে করোনা কালীন স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি মাথায় রেখে বাংলাদেশ সাংবাদিক পরিষদ (বিএসপি) সন্দ্বীপ উপজেলার নব গঠিত কমিটির পরিচিতি ও ঈদ পূনর্মিলনী সভা অনুষ্ঠিত হয়েছে।
৪ আগষ্ট ‘ মঙ্গলবার বিকেল ৪ টায় সন্দ্বীপ উপজেলা সদরের ” গ্রীন চিলিজ ” রেঁস্তোরায় আয়োজিত এ সভায় সভাপতিত্ব করেন – বাংলাদেশ সাংবাদিক পরিষদ (বিএসপি)’ র সন্দ্বীপ উপজেলা কমিটির সভাপতি ইলিয়াস কামাল বাবু।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বাংলাদেশ কৃষকলীগ, সন্দ্বীপ উপজেলার সভাপতি কামরুল হাসান আলাল। বিশেষ অতিথি ছিলেন- বাংলাদেশ সাংবাদিক পরিষদ (বিএসপি)’ র সন্দ্বীপ উপজেলা কমিটির উপদেষ্টা মন্ডলীর সদস্য- অধ্যাপক রেজাউল কাদের বাচ্চু, দেলোয়ার হোসেন সন্দ্বীপি ও প্রভাষক ফসিউল আলম।
বাংলাদেশ সাংবাদিক পরিষদের (বিএসপি) সন্দ্বীপ উপজেলা কমিটির সাধারন সম্পাদক হাসানুজ্জামান সন্দ্বীপির সঞ্চালনায় এ অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা রাখেন সংঠনের সভাপতি সাংবাদিক ইলিয়াস কামাল বাবু। এসময় তিনি বলেন- বিএসপি সন্দ্বীপে সাংবাদিকতা করার পাশাপাশি সাংবাদিকদের মুল্যায়নে যথাযথ ভুমিকা রেখে যাবে। তিনি এ সংগঠনের জন্য সকলের সহযোগিতা কামনা করেন। পরে নব গঠিত কমিটির সবাই কে পরিচিত করিয়ে দেন উপদেষ্টা মন্ডলীর সদস্য প্রভাষক ফসিউল আলম। এরপর নতুন কমিটির সাংগঠনিক সম্পাদক অপু ইব্রাহীম সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।
অতিথি বৃন্দ তাদের বক্তব্যে বলেন- সাংবাদিকরা হলেন সমাজের সবচে সচেতন অংশ। সমাজের সকল অসঙ্গতিই তাদের লেখনিতে ওঠে আসে। যতো সমস্যাই থাকুক না কেনো, কোনো অবস্থাতেই তাদের নীতি নৈতিকতা বিসর্জন দেয়া চলবে না।
বক্তারা উদাহরন স্বরূপ তোফাজ্জল হোসেন মানিক মিয়া, মোনাজাত উদ্দিন, ইঞ্জিনিয়ার আবদুল খালেক, এবিএম মুসা, সৈয়দ আবুল মকসুদ প্রমুখের কথা তুলে ধরেন। তারা আশা করেন- সন্দ্বীপে বিএসপি’ র এই সুচনা লগ্ন হতেই সাংবাদিকরা সকল লোভ লালসার উর্দ্ধে ওঠে সঠিক ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে যাবে। তারা এ সংগঠনের সফলতা কামনা করেন।
অনুষ্ঠানে বিএসপি’ র পক্ষ হতে সন্দ্বীপের এক সময়ের জনপ্রিয় সংবাদ কর্মী মরহুম আল মনছুর আমানের সন্তান জিসানের হাতে পড়ালেখায় সহযোগিতার জন্য এককালীন ৫ হাজার টাকা অনুদান প্রদান করা হয়। যা চলমান প্রক্রিয়া হিসেবে অব্যাহত থাকবে। এ ছাড়া সন্দ্বীপে সাংবাদিকতা কে যিনি একমাত্র পেশা হিসেবে বেছে নিয়েছেন, এবং এ ক্ষেত্রে উল্লেখ যোগ্য ভুমিকা রেখেছেন, সেই নিষ্ঠাবান সাংবাদিক ইলিয়াস কামাল বাবু কে এককালীন আর্থিক সম্মাননা হিসেবে ৩০ হাজার টাকা প্রদান করা হয়। উল্লেখ্য এই ৩০ হাজার টাকা অনুদান হিসাবে প্রদান করেছেন সন্দ্বীপের বিশিস্ট ব্যক্তিত্ব, আমেরিকা প্রবাসী, খ্যাতিমান রাজনীতিবিদ, বঙ্গবন্ধু ফাউন্ডেশন যুক্তরাস্ট্র শাখার সাধাণ সম্পাদক এবং সন্দ্বীপ আব্দুল কাদের মিয়া ফাউন্ডেশনের চেয়ারম্যান জনাব আব্দুল কাদের মিয়া। জানাগেছে বিএসপি কেন্দ্রীয় কমিটির সভাপতি শরীফ উদ্দিন সন্দ্বীপীর অনুরোধে আব্দুল কাদের মিয়া এই অনুদান প্রদান করেন। অনুষ্ঠানে আব্দুল কাদের মিয়া ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক সাংবাদিক ইলিয়াস কামাল বাবুর হাতে নগদ ৩০ হাজার টাকা তুলে দেয়। এসময় সবাই করতালি দিয়ে আব্দুল কাদের মিয়াকে স্বাগত জানান এবং ভবিষ্যতে সন্দ্বীপের ত্যাগী সাংবাদিকদের জন্য তার এই মহতী উদ্যোগ অব্যাহত থাকবে বলে সবাই আশা প্রকাশ করেন। পরে বাংলাদেশ সাংবাদিক পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি, আমেরিকা প্রবাসী সাংবাদিক শরীফ উদ্দিন সন্দ্বীপির সরাসরি টেলি কনফারেন্সে বক্তৃব্য রাখেন এবং তার সৌজন্যে বিএসপি পরিবারের সবাই কে স্মারক স্যুভেনির হিসেবে সংগঠনের লোগো সম্বলিত সিরামিকের মগ প্রদান করা হয়। সবশেষে সভাপতির সমাপনীর বক্ত্যব্যের মধ্য দিয়ে অনুষ্ঠানের কার্যক্রম শেষে সকলে চা – চক্রে মিলিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরির আরও দেখুন