আজ ১২ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৭শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

ধর্ষণের অভিযোগে ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সহ-সভাপতি সবুজ আল সহবা সহ দুজন আটক

 
মোঃ নেয়ামত উল্লাহ রিয়াদ, বিশেষ প্রতিনিধিঃ
ধর্ষণের অভিযোগে এবার ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সহ-সভাপতি সবুজ আল সাহবাসহ দু’জনকে গ্রেফতার করেছে পুলিশ।
বুধবার (৩০ সেপ্টেম্বর) রাতে এক তরুণী ছাত্রলীগ নেতা সবুজের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনে মিরপুর মডেল থানায় একটি মামলা দায়ের করেন।
পরে রাতেই রাজধানীর একাধিক জায়গায় অভিযান চালিয়ে ছাত্রলীগ নেতা সবুজকে ও বিবি ফাতেমা ঝুমুর (৩৫) নামে আরেকজনকে গ্রেফতার করা হয়। মামলায় বিবি ফাতেমাকে ধর্ষণে সহায়তাকারী হিসেবে উল্লেখ করা হয়েছে।
মামলার এজাহার অনুযায়ী পুলিশ জানায়, গত ২৮ সেপ্টেম্বর রাজধানীর ৬০ ফুট এলাকায় নিজ বাসায় নিয়ে ওই তরুণীকে ধর্ষণ করেন সবুজ।
মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাজিরুর রহমান জানান, বুধবার রাতে ধর্ষণের অভিযোগ এনে ভুক্তভোগী তরুণী নিজেই বাদী হয়ে একটি মামলা দায়ের করেন।
পরে রাতেই সবুজ আল সাহবা ও বিবি ফাতেমা নামে দু’জনকে গ্রেফতার করা হয়েছে।
গ্রেফতারকৃতদের রাজনৈতিক পরিচয়ের বিষয়ে জানতে চাইলে ওসি বলেন, তাদের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ রয়েছে, এজন্য গ্রেফতার করা হয়েছে।
এখানে রাজনৈতিক পরিচয় মুখ্য নয়। তবে বিষয়টি আমরা খতিয়ে দেখছি।
ভুক্তভোগী ওই তরুণীকে মেডিক্যাল পরীক্ষার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তাদের বৃহস্পতিবার আদালতে পাঠানো হচ্ছে বলেও জানান তিনি।
গত ২৫ সেপ্টেম্বর রাতে স্বামীর সঙ্গে সিলেটের এমসি কলেজে বেড়াতে গিয়ে গণর্ধষণের শিকার হন এক নববধূ। স্বামীকে প্রাইভেটকারে আটকে রেখে এমসি কলেজের ছাত্রাবাসে নিয়ে গণধর্ষণ করা হয় ওই নববধূকে। এ ঘটনায় অভিযুক্ত সবাই ওই কলেজের এবং স্থানীয় ছাত্রলীগের নেতাকর্মী। এ ঘটনার রেশ কাটতে না কাটতেই আরও এক ছাত্রলীগ নেতার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ উঠল।
এ নিয়ে ছাত্রলীগের ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম হোসেন বলেন ধর্ষকারীদের কোন দল নেই ধর্ষনকারী যেই হোক তার দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করেন তিনি!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরির আরও দেখুন