আজ ১১ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৫শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ

আগামীকাল সন্দ্বীপের হারামিয়া ও মগধরায় ইউপি উপ-নির্বাচন

ইলিয়াস কামাল বাবু,সন্দ্বীপ প্রতিনিধিঃ
আগামীকাল ২০ অক্টোবর চট্টগ্রাম জেলার সন্দ্বীপ উপজেলায় হারামিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শুণ্য পদে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। তবে হারামিয়া ইউনিয়নের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন নিয়ে ভোটারদের মধ্যে কোনো সংশয় না
থাকলেও মগধরা ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের সদস্য পদের উপ- নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ হবে কী না তা নিয়ে এলাকার অনেকের মনেই প্রশ্ন রয়েছে।
এ লক্ষ্যে সকল আয়োজন সম্পন্ন হয়েছে বলে জানালেন উপজেলা রিটার্নিং অফিসার কাজী রবিউস সারোয়ার। এ প্রতিবেদক কে তিনি বলেন- ভোট কেন্দ্রে গিয়ে ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোট দিতে পারে তার নিরাপত্তা বিধানে সন্দ্বীপ উপজেলা জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট সহ ৫ জন ম্যাজিষ্ট্রেট দায়িত্ব পালন করবেন। এ
ছাড়া আইন – শৃঙ্খলা রক্ষায় পুলিশ আনসারের পাশাপাশি, কোস্টগার্ডও থাকবে।
এবার হারামিয়া ইউপি চেয়ারম্যান পদে নির্বাচনের সাথে মগধরা ইউনিয়নের ৭নং ওয়ার্ডেও সদস্য শূণ্য পদে উপ- নির্বাচনও অনুষ্ঠিত হবে। হারামিয়া ইউনিয়নের ৯ টি ওয়ার্ডের ৯টি কেন্দ্রের মোট ভোটার সংখ্যা- ১৩৪২৮ তার মধ্যে পুরুষ-৬৫৯১, মহিলা- ৬৮৩৭ জন।
অন্যদিকে মগধরা ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের ১টি কেন্দ্রের মোট ভোটার সংখ্যা- ২৩৫৪, এর মধ্যে পুরুষ-১১৪৯, মহিলা-১২০৫ জন।
উল্লেখ্য, হারামিয়া ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ আলী খসরু ও মগধরা ইউনিয়নের ৭ নং ওয়ার্ড সদস্য মোঃ আবু ছাফার মৃত্যুতে এ পদ গুলো শূণ্য ঘোষিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরির আরও দেখুন