আজ ২৪শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ৯ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

বান্দরবানের- নাইক্ষ্যংছড়ি সীমান্তে দুই লাখ ইয়াবাসহ ৬ জনকে আটক করেছে( বিজিবি)

 
মোঃ নেয়ামত উল্লাহ রিয়াদ বিশেষ প্রতিনিধিঃ
বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তে দুই লাখ পিস ইয়াবাসহ ৬ জনকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। আটকদের মধ্যে পাঁচজন রোহিঙ্গা।
বৃহস্পতিবার (৫ নভেম্বর) সকাল সাড়ে ৮টার দিকে নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের রেজু আমতলী আম বাগান এলাকায় এসব ইয়াবা উদ্ধার করা হয়।
আটকরা হলেন— উখিয়ার কুতুপালং লম্বাশিয়া-১, ব্লক-এ রোহিঙ্গা ক্যাম্পের ফকির আহমদের ছেলে মো. রহমত উল্লাহ (২৫), মো. নুর আহমদের ছেলে মো. মাহমুদুল হাসান (২১), আব্দুল আলিমের ছেলে মো. সেলিম (২২), সোনা আলীর ছেলে মো. আমিন (২২), আলী হোসেনের ছেলে মো. জিয়াবুল হক (২৬) ও উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের থ্যাইংখালী গ্রামের মীর আহমদের ছেলে মো. জয়নাল আবেদীন (২৫)।
কক্সবাজার ৩৪ বিজিবি’র অধিনায়ক লে. কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ জানান, মিয়ানমার থেকে একটি ইয়াবার চালান বাংলাদেশে প্রবেশ করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে নাইক্ষ্যংছড়ি রেজু আমতলী বিওপির সদস্যরা বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার ৩নং ঘুমধুম ইউপি’র রেজু আমতলী আমবাগান নামক স্থানে ফাঁদ পেতে থাকে।
পরে সকাল আনুমানিক সাড়ে ৮টার দিকে সীমান্ত হতে ৬ জন লোক বাংলাদেশের দিকে আসতে দেখে বিওপির টহল দল তাদেরকে থামাতে চাইলে তারা দৌড়ে পালানোর চেষ্টা করে।
তাদের গ্রেপ্তার শরীর তল্লাশি করে কোমরে লুঙ্গি ও গামছা মোড়ানো অবস্থায় আনুমানিক দুই লাখ পিস ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়। যার মূল্য ছয় কোটি টাকা। কক্সবাজার ৩৪ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল আলী হায়দার আজাদ বলেন সীমান্ত অতিক্রম করে তারা দীর্ঘদিন ধরে ইয়াবা ও মাদক প্রাচার করে আসছে, রোহিঙ্গাদের সাথে বাংলাদেশী মাদক ব্যবসায়ীদের সরাসরি সম্পৃক্ততা রয়েছে। এ ব্যাপারে সংশ্লিষ্ট আইনে ব্যবস্থা নেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরির আরও দেখুন