আজ ১১ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৫শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ

গুইমারায় আওয়ামী যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

 
আবুল হোসেন রিপন, খাগড়াছড়ি
খাগড়াছড়ির গুইমারায় বর্ণাঢ্য র‍্যালী, আলোচনা সভা, এবং দোয়া মাহফিলের মাধ্যমে উপজেলায় বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৮ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে।
বুধবার সকাল এগারোটায় যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে একটি বর্ণাঢ়্য র‍্যালীর আয়োজন করা হয়। র‍্যালীটি গুইমারা উপজেলা আওয়ামিলীগ কার্যালয় থেকে বের হয়ে গুইমারার বিশেষ বিশেষ সড়ক প্রদক্ষীন করে আবার গুইমারা উপজেলা আওয়ামিলীগ কার্যালয়ে এসে শেষ হয়।
গুইমারা উপজেলা যুবলীগের সভাপতি বিপ্লব কুমার শীলের সভাপতিত্বে ও যুবলীগের সাধারণ সম্পাদক ইব্রাহিম মীরের সঞ্চালনায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি আইয়ুব আলী মেম্বার, সমীরন পাল, আওয়ামী লীগ নেতা শেখ হাফিজুর রহমান, সাবেক যুবলীগ নেতা কংজরী মারমা, পলাশ চৌধুরি, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মাসুদ রানা উপজেলা ছাত্রলীগের সভাপতি(ভারপ্রাপ্ত) আনন্দ সৌম প্রমূখ। বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে শেখ ফজলুল হক মণির নেতৃত্বে ১৯৭২সালের ১১নভেম্বর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এক যুব কনভেশনের মাধ্যমে প্রতিষ্ঠা লাভ করে সংগঠনটি।
বঙ্গবন্ধুর আদর্শের আদলে অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক ও শোষণমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামে যুবসমাজকে সম্পৃক্ত করার লক্ষ্য নিয়েই প্রতিষ্ঠিত হয় এ সংগঠন। গত চার দশকের বেশি সময় ধরে দীর্ঘ লড়াই-সংগ্রাম ও হাজারো নেতাকর্মীর আত্মত্যাগের মাধ্যমে যুবলীগ আজ দেশের সর্ববৃহৎ যুব সংগঠনে পরিণত হয়েছে।
তাই যুবকরা নিজেরা সুন্দর ও ভালো কাজের মাধ্যমে নিজ নিজ এলাকাকে মাদকমুক্ত করে যুবলীগের আদর্শের ছায়াতলে নিয়ে বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করার আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরির আরও দেখুন