আজ ১১ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৫শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ

মানিকছড়িতে জমকালো আয়োজনে যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

 
মো. জাকির হোসেন -মানিকছড়ি >>>
খাগড়াছড়ির মানিকছড়িতে জমকালো আয়োজনের মধ্য দিয়ে বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। বৃহস্পতিবার (১১ নভেম্বর)দেশের অন্যতম প্রাচীন এই সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনের লক্ষে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেন উপজেলা যুবলীগ। ১৯৭২ সালের ১১ নভেম্বর দেশের প্রথম ও সর্ববৃহৎ এ যুব সংগঠনটি প্রতিষ্ঠা লাভ করে।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, মুজিব বাহিনীর অধিনায়ক ও সাংবাদিক শেখ ফজলুল হক মনি সংগঠনটি প্রতিষ্ঠা করেন। বঙ্গবন্ধুর আদর্শের অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক ও শোষণমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামে যুব সমাজকে সম্পৃক্ত করার লক্ষ্য নিয়ে এর জন্ম হয়।
মানিকছড়ি উপজেলা যুবলীগ সভাপতি সামায়উন ফরাজী সামু এবং সাধারণ সম্পাদক মো.জাহাঙ্গীর আলম এক বিবৃতিতে সংগঠনের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে উপজেলার নেতাকর্মী-সমর্থক ও শুভানুধ্যায়ীদের শুভেচ্ছা জানিয়েছেন। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে যুবলীগ মানিকছড়িসহ সারাদেশে নানা কর্মসূচিও হাতে নিয়েছে।
সংগঠনটির প্রতিষ্ঠবার্ষিকীর কর্মসূচির মধ্যে রয়েছে- ৯টায় সংগঠনের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, সকাল ৯ টা ১০ মিনিটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা, সকাল ৯.২০ মিনিটে যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ শেখ ফজলুল হক মনিসহ ১৯৭৫ এর ১৫ আগস্ট নিহত সব শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন বর্ণাঢ্য র‍্যালি,আলোচনা সভা ও ফাতেহা পাঠ এবং মোনাজাত।
এসময় উপস্থিত ছিলেন,মানিকছড়ি উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ.লীগের সভাপতি মো.জয়নাল আবেদিন,সাধারণ সম্পাদক মো. মাঈন উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মো.রফিকুল ইসলাম, সদর ইউপি চেয়ারম্যান শফিকুর রহমান ফারুক,উপজেলা যুবলীগের সভাপতি সামায়উন ফরাজী সামু,সাধারণ সম্পাদক মো.জাহাঙ্গীর আলম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরির আরও দেখুন