আজ ৪ঠা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৮ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ

দৈনিক উপচার পত্রিকার প্রতিনিধি সভায় সাংবাদিকদের বাৎসরিক মূল্যায়ন ও সম্মাননা প্রদান সহ গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহন

 
ফয়সাল আজম অপু, বিশেষ প্রতিনিধিঃ
রাজশাহী থেকে প্রকাশিত বহুল প্রচারিত দৈনিক উপচার পত্রিকার প্রতিনিধি সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বেলা ১১টার সময় নগরীর দোশর মন্ডলের মোড়ে অবস্থিত দৈনিক উপচার পত্রিকা কার্যালয়ে অনুষ্ঠিত প্রতিনিধি সভায় পত্রিকার সহ-সম্পাদক মো: নুরে ইসলাম মিলনের সভাপতিত্বে ও পত্রিকার বিজ্ঞাপন ম্যানেজার ফারুক আহম্মেদের সঞ্চালনায় রাজশাহী মহানগরীসহ পত্রিকার বিভিন্ন জেলা, উপজেলায় কর্মরত সংবাদ কর্মীরা উপস্থিত ছিলেন। প্রতিনিধি সভায় পত্রিকার মানোন্নয়নে প্রতিনিধিরা তাদের সুচিন্তিত মতামত ও পরামর্শ প্রদান করেন। সভায় সাংবাদিকদের পেশাগত দক্ষতা বৃদ্ধির জন্য বিভিন্ন সময় প্রশিক্ষনের ব্যবস্থা করা, বিভিন্ন ক্যাটাগরিতে সাংবাদিকদের বাৎসরিক মূল্যায়ন ও সম্মাননা প্রদান সহ গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেয়া হয়।
প্রতিনিধি সভায় উপস্থিত সবাইকে শুভেচ্ছা জানিয়ে পত্রিকার সহ-সম্পাদক মো: নুরে ইসলাম মিলন বলেন, দৈনিক উপচার পত্রিকাটি এখন নিয়মিত প্রকাশিত হচ্ছে। উপচার পত্রিকা একটি বহুল প্রচলিত ও পাঠক নন্দিত পত্রিকা। উপচার এখন আর শুধু কাগজে নয় অনলাইনেও ইতোমধ্যে পাঠকদের হৃদয়ের মণিকোঠায় স্থান করে নিয়েছে। সেই সাথে সুষ্ঠ সুন্দর সমাজ বিনির্মানে সহায়ক হিসেবে এ পত্রিকা সাহসী ও কার্যকরী ভূমিকা রাখছে বলে আমি মনে করি। সর্বশেষে তিনি উপস্থিত পত্রিকার সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি “সংবাদ পত্র ও সাংবাদিকতা” বিষয়ের উপর গুরুত্বপূর্ণ আলোচনা ও সাংবাদিকতার ক্ষেত্রে সংবাদকর্মীদের যে কোন সমস্যায় পাশে থাকার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।
পত্রিকার চিফ রিপোর্টার এসএম আব্দুল কাজিম বাবু বলেন, আজ যারা রাজশাহী থেকে প্রকাশিত অন্যান্য দৈনিক ও ঢাকার জাতীয় দৈনিকে কাজ করছেন তাদের অধিকাংশরাই দৈনিক উপচার হতে উঠে এসে আজ তারা প্রতিষ্ঠিত। পত্রিকায় সংবাদ প্রকাশে পত্রিকায় কর্মরত সাংবাদিকদের গুলি করে হত্যার চেষ্টা করেও উপচার পত্রিকার লেখনি বন্ধ করতে পারেনি জুয়াড়ী ও সন্ত্রাসীরা। আগামীতেও পারবেনা।
মফস্বলের বিভিন্ন সমস্যা ও সম্ভাবনা নিয়ে মতামত ব্যক্ত করেন পত্রিকার নবাগত সহ-নির্বাহী সম্পাদক আবুল কালাম আজাদ, ব্যাবস্থাপক নুরুজ্জামান রফিক, মফস্বল সম্পাদক সারোয়ার সবুজ, সহ- বিজ্ঞাপন ম্যানেজার জিয়াউর রহমান, বিশেষ প্রতিনিধি ফয়সাল আজম অপু, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি আরিফ, মোহনপুর প্রতিনিধি রাইহানুল হক রিফাত, চারঘাট প্রতিনিধি আসাদুল হক মিলন। এসময় আরো উপস্থিত ছিলেন পত্রিকার সহ-ব্যাবস্থাপক এহেসান হাবীব তারা, নিজস্ব প্রতিনিধি মামুনুর রশিদ, তাইরান আবাবিল হাসান সোহাগ, সাঈদ হোসেন সাহী, নাহীদ ইসলাম, আসগর আলী সাগর, আলেক উদ্দীন দেওয়ান, নাঈম হোসেন, শফিকুল ইসলাম, ফটো সাংবাদিক আশিক ইকবাল অন্তর, মো: সুমন হোসেন, হজরোত আলী, আলামীন হোসেন, তানোর প্রতিনিধি পারভেজ ইসলাম, গোমস্থাপুর প্রতিনিধি আব্দুল বাশির, কম্পিউটার অপারেটর শাহরিয়ার ইসলাম, অফিস সহকারী বাবর আলী কাওসারসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরির আরও দেখুন