আজ ২৪শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ৯ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

সংখ্যালঘু, অসহায় বিধবার সম্পতি দখলের চেষ্টায়। ভূমিদস্যু, দখলবাজ হাবিবুল্লা গাজী ও তার দলবল

মোঃ খাইরুজ্জামান সজিব বিশেষ প্রতিনিধি ঢাকা।
খুলনা সিটি কর্পোরেশন এর আশে পাশে নামে বে- নামে গড়ে উঠেছে অনেক আবাসন প্রকল্প।
এক শ্রেনীর অসাধু ব্যাক্ত্যিও প্রতিষ্টান নামে মাত্র জমি ক্রয় করে বিশাল আকার সাইনবোর্ড টাঙ্গিয়ে দখলের চেষ্টা করে যাচ্ছে আসে পাশে অসহায় বিধবাও সংখ্যা লঘু সম্প্রদায়ের ফসলি জমিও বসত বাড়ী। ঐসব ভূম্যি দস্যু দখল বাজদের সশস্ত্র মহড়ায় সন্ত্রস্ত স্থানীয় লোক জনও সাধারন মানুষ।
ভূম্যিদস্যু হাবিবুল্লা গাজীও তার দলবল ভারত প্রবাসী হিন্দুদের নামে মিথ্যা ও জাল জালিয়াতির মাধ্যমে পাওয়ার অব- এটনি তৈরী করে অসহায় স্থানীয়দের জমি দখল করার অপচেষ্টা করে যাচ্ছে। একটি জমি র মালিক প্রভাস রায়ও কৌশিক রায় ২০০৮ সালে তাদের সম্পত্তি সাব কবলায় বিক্রয় করে ভারত প্রবাসী হয়েছেন। হাবিবুল্লা গাজী ঐ জমি ২০২০ সালে স্বাক্ষরিত একটি পাওয়ার- অফ এ্যাটনি দলিল দেখিয়ে দখল করার অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। হাবিবুল্লা গাজীও তার বাহিনীর ভয়ে স্থানীয় মান্যগন্য ব্যাক্তিরা মুখ খুলতে ভয় পায়। নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক বাসিন্দা জানিয়েছেন থুকরা ইউনিয়ন অফিস এর সরকারি নায়েব রায়হান হাবিবুল্লা গাজীর ঘনিষ্ট আত্নীয়। তার মাধ্যমে ও ডুমুরিয়া উপজেলা রেজিস্ট্রি অফিসের কিছু অসাধু কর্মচারী সহযোগিতায় হাবিবুল্লা গাজী এই ভুয়া পাওয়ার অব- এটর্নি তৈরী করে অপকর্ম চালিয়ে যাচ্ছে। ভুক্তভোগী কয়েকজনের নাম ঠিকানা প্রকাশ করা হলো।
মোঃ শবুর শেখ পিতাঃমৃত শেখ আব্দুল জলিল।
সাং রায়ের মহল উত্তর পাড়া, থানা আরংঘাটা জেলাঃ খুলনা।
মোবাইলঃ ০১৫৯৫-৬২৩৬৫৭
মাহমুদা বেগম, মাহফুজা বেগম, মাছুমা বেগম, সর্বপিতাঃ মৃত সামছুর রহমান
সাং১০৭ রায়ের মহল স্কুল রোড থানাঃ আরংঘাটা জেলা খুলনা
মোবাইলঃ ০১৯১১-৯৩৭১৪৫
রাফসানজানি পিতাঃমৃতঃ নজরুল ইসলাম
সাং রায়ের মহল কলেজ রোড থানাঃ আরংঘাটা জেলা খুলনা
জাহানারা বেগম জং মজিবর মোল্লা
সাং রায়ের মহল কলেজ রোড থানাঃ আরংঘাটা জেলা খুলনা
কাজী রেহানা হোসেন জং কাজী আনোয়ার হোসেন, কাজী তানজিদুল এরশাদ পিতাঃমৃত কাজী আনোয়ার হোসেন
সাং মুজগুনি দঃ পাড়া থানা খালিশপুর জেলাঃ খুলনা
মোবাইলঃ ০১৭১৫৫-৯২৮৫১
বিশ্বজিত গোলদার পিতাঃ নিরোদ গোলদার
সাং রাজবাধ থানাঃহরিনটানা জেলাঃ খুলনা
মোবাইলঃ ০১৭১৪-৯৩৭৮৮৯
দিপংকর বাওয়ালী পিতাঃদেবেন বাওয়ালী
সাং রাজবাধ থানাঃ হরিনটানা জেলাঃ খুলনা
মোবাইলঃ ০১৭৩৩-৫১৭৬২৯
শেখ ইউনুছ আলী
সাং রায়ের মহল আন্দিরঘাট রোড থানা- হরিনটানা জেলা খুলনা।
হাবিবুল্লা গাজীর বিরুদ্ধে স্থানীয় থানায় বিভিন্ন সময় অভিযোগ করে কোন ফল হয় নাই। উপরস্ত হাবিবুল্লা ভুয়া পাওয়ারের উদ্ধীতি দিয়ে সাফকবলা দলিল বাতিলের জন্য মামলা দিয়ে ভুক্তভোগী দের হয়রানী করছে। ডুমুরিয়া ভুমি অফিসে ভুক্তভোগীরা নাম জারি করতে গেলে হাবিবুল্লাও তার দলবল ভুক্ত ভুক্তভোগীও হুমকী দেন ও প্রান নাশের হুমকী প্রদান করেন। ডুমুরিয়া সহকারী ভূমি কর্মকর্তা বাবু সনজিব দাসকে এই বিষয়ে জানতে চাইলে সত্যতা শিকার করে বলেন। হাবিবুল্লার এমনি অনেক মামলা খারিজ করে দেওয়া হয়েছে এবং জমির মূল মালিকের নামে মিউটিশন করেও খাজনা দাখিলা প্রদান করা হয়েছে। তিনি আরো বলেন হাবিবুল্লা কোন সাবকবলা দলিলের বলে লড়ছে শুধু একাধিক পাওয়ারের দাবি নিয়েই লড়ছে। হাবিবুল্লার হাত থেকে রক্ষা পেতে অসহায় ব্যাক্তিদয় খুলনা বিভাগীয় কমিশনারও সহকারী মহাপুলিশ পরিদর্শক (ডি আইজি) বরাবর সাক্ষাৎ করে বিষয় গুলি অবহিত করেন। হরিনটানা থানায়ও হাবিবুল্লার বিরুদ্ধে বিশেষ অভিযোগ দায়ের করা হয়েছে তারিখঃ০৮/০৯/২০২০ জিডি করা হয়েছে নং-১১৮৬ থানা হরিনটানা জিডি নং-৩১৮ থানা ডুমুরিয়া অভিযোগের তারিখঃ০৩/১০/২০২০ থানা হরিনটানা এছাড়াও বিঙ্গ নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করা হয়েছে মামলা নং-১৮৩/২০ এত কিছু সত্বেও হাবিবুল্লা গাজীর খুঁটির জোর কোথায় সচারচর হাবিবুল্লা সকলকে ভয় দেখান রাব কর্মকর্তাও দুইজন সচিবের।হাবিবুল্লা এই মোবাইল নাম্বারে- ০১৭২৩-১৩৪৭২৪ এই বিষয়ে জানতে চাওয়া হলে বলেন এগুলো বড় ভাইয়ের হুকুম। স্থানীয় বাসিন্দাদের কৌতুহল জাগে আসলে কে এই বড় ভাই, গত ১৭/১০/২০২০/ দৈনিক বাংলাদেশ প্রতিদিনের খবরে প্রকাশ (তালিকা হচ্ছে দলীয় দখলবাজদের) জিরো টলারেন্স নীতি সরকার দলীয় পরিচয়েও ছাড় দেয়া হবেনা। তবে এই ভুম্যি দস্যু হাবিবুল্লাহ কী ছাড় পাবে, প্রশাসন কি এই বিষয় খতিয়ে দেখবেনা। দুর্নীতি, জালিয়াতি, চাঁদাবাজি, দখল বাজি,নেশা খুনও খুনের মতো অপরাধের। প্রতিষ্টা হোক আইনের শাসন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরির আরও দেখুন