আজ ১১ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৫শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ

সন্দ্বীপে স্টুডেন্ট ডেভেলপমেন্ট ফোরাম এর উদ্যোগে শীতবস্ত্র বিতরন

মোঃ জাকির চৌধুরী, সন্দ্বীপঃ

গত ৪ই ডিসেম্বর ২০২০ রোজ শুক্রবার সকাল ১০ ঘটিকায় সন্দ্বীপে স্টুডেন্ট ডেভেলপমেন্ট ফোরাম এর আয়োজনে সংগঠনের শুভাকাঙ্খী কাজী ফজলে আজিম রিফাত এর অর্থায়নে পূর্ব সারিকাইত সরকারি প্রাথমিক বিদ্যালয় ও মাদ্রাসা ছাত্রদের মাঝে শীত জামা বিতরণ করা হয়।
এ সময় সংগঠনের সভাপতি সাখাওয়াত হোসেন এর সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সারিকাইত ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব ফখরুল ইসলাম পনির।
সংগঠনের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমানের সঞ্চলনায় কোরআন তেলোয়াতের মাধ্যমে অনুষ্ঠানের কার্যক্রম শুরু করা হয়। কোরআন থেকে তিলোয়াত করেন ধর্মীয় সম্পাদক হাফেজ সাইফুল। এরপর শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রোগ্রাম আহ্বায়ক হাফেজ নাঈম উদ্দিন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- সংগঠনের উপদেষ্টা সদস্য আমেরিকান প্রবাসী মোঃ আলাদ্দীন আলা, কাজী পাড়া ব্যাবসায়ী কল্যাণ সমিতির সভাপতি কাজী আক্তার হোসেন, সংগঠনের উপদেষ্টা শিক্ষক মামুনুর রশিদ, সাংবাদিক ইলিয়াস সুমন প্রমূখ।
অনুষ্ঠানে বিশেষ মেহমান হিসাবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান কাজী আব্দুর রহমান ইমন।
এ সময় আমন্ত্রিত অতিথিবৃন্দ তাদের বক্তব্যে বলেন, ইসলাম সাম্য, মৈত্রী, ঐক্য, ভ্রাতৃত্ব, ত্যাগ-তিতিক্ষা শিক্ষা দেয়। ইসলামে অসহায় মানুষকে সাহায্য করার ব্যাপারে বলা হয়েছে। স্টুডেন্ট ডেভেলপমেন্ট ফোরাম যে উদ্দেশ্যে গঠিত হয়েছিল সে উদ্দেশ্য ও লক্ষ্যে তাঁরা সফল হয়েছে এবং সংগঠনটির কার্যক্রমগুলো প্রতিনিয়িত মানুষকে অবাক করার মতো। সংগঠনটির এই আয়োজন মনে হয় এই অঞ্চলে এবারের শীতের মৌসুমে তারাই প্রথম করেছে। স্টুডেন্ট ডেভেলপমেন্ট ফোরাম সংগঠনটির মতো মানবিক কাজের জন্য সবাইকে এগিয়ে এসে কাজ করার আহবান জানান আমন্ত্রিত অতিথিরা। শুধু তাই নয় আদর্শ সমাজ গঠন, আদর্শ জীবন গঠন, পথশিশু ও অসহায়দের খাদ্য ও শীতবস্ত্র বিতরণ,অসহায় রোগীদের বিনামূল্যে রক্তদান কর্মসূচি গ্রহণ সহ বিভিন্ন স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করার কোন বিকল্প নেই বলেন এই ধরণের সংগঠনগুলোর।
পরিশেষে সংগঠনের সভাপতি মোঃ সাখাওয়াত হোসেন যারা সংগঠনকে সাহায্য-সহযোগিতা করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা জানান। বিশেষ করে কাজী ফজলে আজিম রিফাত ভাইর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে অনুষ্ঠানটি সমাপ্তি করেন।
অনুষ্ঠান শেষে স্কুল এবং মাদ্রাসা ছাত্রদের মাঝে শীত বস্ত্র বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরির আরও দেখুন