আজ ২০শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ৫ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

পাহাড়ের নিরাপত্তা নিশ্চিত করার পাশাপাশি বাংলাদেশ সেনাবাহিনী সরকারের বিভিন্ন উন্নয়ন কার্যক্রমে ভুমিকা রাখছে

 
অন্তর মাহমুদ, মাটিরাঙ্গা প্রতিনিধি ঃ
পাহাড়ের নিরাপত্তা নিশ্চিত করার পাশাপাশি বাংলাদেশ সেনাবাহিনী সরকারের বিভিন্ন উন্নয়ন কার্যক্রমে ভুমিকা রাখছে মন্তব্য করে মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ নওরোজ নিকোশিয়ার বলেছেন, সাধারন মানুষের সহযোগিতায় প্রয়োজনে সেনাবাহিনী সবকিছুই করবে। পাহাড়ী-বাঙ্গালী সকল সম্প্রদায়কে মিলেমিশে থাকার আহবান জানিয়ে তিনি বলেন, পাহাড়ে শান্তিপুর্ণ সহাবস্থান নিশ্চিতে জাতি ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলকে একসাথে কাজ করতে হবে।
এছাড়াও মাটিরাঙ্গা বাজার ব্যবস্থাপনায় শৃঙ্খলা ফিরিয়ে আনার পরামর্শ দিয়ে লে. কর্ণেল মোহাম্মদ নওরোজ নিকোশিয়ার বলেন, মুল সড়কের পাশে ফুটপাতগুলো দখলমুক্ত করে যানবাহন চলাচল স্বাভাবিক রাখতে হবে। গলিপথ গুলোতে বড় গাড়ি চলাচলের উপযোগী করতে হবে। যাতে করে ফায়ার সার্ভিসের গাড়ি স্বাভাবিকভাবে চলাচল করতে পারে। বিভিন্ন গলিতে দোকানের সামনের অতিরিক্ত অংশ অপসারনের জন্য বাজার কমিটির সাধারন সম্পাদককে নির্দেশনা প্রদান করেন তিনি।
বৃহস্পতিবার দুপুরে স্বল্পপরিষরে মাটিরাঙ্গা জোন সদরে অনুষ্ঠিত মাসিক নিরাপত্তা সম্মেলন ও মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সভায় মাটিরাঙ্গা উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার মিজ তৃলা দেব, া পৌর মেয়র মো. শামছুল হক, মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আলী ও মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিরন জয় ত্রিপুরা বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।
এ সময় দায়িত্ব পালনে সকলের সহযোগিতা কামনা করে বিদায়ী জোন কমান্ডারের উৎকর্ষতায় নবাগত জোন কমান্ডার লে. কর্ণেল মো. মোহসীন হাসান বলেন, আমি পাহাড়কে ভালোবাসি। পাহাড়ের শান্তি-সম্প্রীতি ও উন্নয়নের জন্য সাধ্যের সবটুকুন মেধা কাজে লাগানোর প্রত্যয় ব্যক্ত করেন।
এ ছাড়াও মতবিনিময় সভায় মাটিরাঙ্গা জোনের জোনাল স্টাফ অফিসার মেজর আরিফুর দৌলা, মাটিরাঙ্গা উপজেলা স্বাস্হ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো: খায়রুল আলম ও মাটিরাঙ্গা প্রেসক্লাবের সভাপতি এম এম জাহাঙ্গীর আলম ছাড়াও বিভিন্ন বিভাগীয় কর্মকর্তা, নির্বাচিত জনপ্রতিনিধি, হেডম্যান-কার্বারী, শিক্ষক-সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
পরে আত্মসামাজিক উন্নয়নের লক্ষ্যে বিভিন্ন ব্যক্তি ও সংগঠনকে সেলাই মেশিন, কম্পিউটার, নগদ আর্থিক অনুদান সহ খেলার সামগ্রী বিতরণ করেন বিদায়ী জোন কমান্ডার ও নবাগত জোন কমান্ডার লে. কর্ণেল মো. মোহসীন হাসান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরির আরও দেখুন