আজ ১২ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৭শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

জগন্নাথপুরে গীতিকবি তামভীর আহমদের সংবর্ধনা উপলক্ষে আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

 
মোঃ রনি মিয়া জগন্নাথপুর সংবাদদাতা :
সুনামগঞ্জের জগন্নাথপুরে গীতিকবি তামভীর আহমদের সংবর্ধনা উপলক্ষে আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্টান অনুষ্টিত হয়েছে। বৃহস্পতিবার রাত ৯ টায় জগন্নাথপুর সিলেটি বাসষ্টেন্ড সংলগ্ন ভয়েস ষ্টার ষ্টুডিও হলে, গ্রামীন একতা যুব সংগঠনের উদ্যোগে এ অনুষ্টানের আয়োজন করা হয়। কন্ঠশিল্পি এম এ কাশেমের সভাপতিত্ব ও বাছির আহমদ সেলিম ও টিটু ধরের যৌথ পরিচালনায় অনুষ্টিত আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, জগন্নাথপুর প্রেসক্লাবের সভাপতি ও মানবাধিকার ব্যাক্তিত্ব সাংবাদিক জহিরুল ইসলাম লাল মিয়া, বিশেষ অতিথির বক্তব্য রাখেন জগন্নাথপুর উপজেলা বাউল কল্যান পরিষদের সভাপতি মোঃ আব্দুল পরান, বক্তব্য রাখেন কন্ঠ শিল্পি ইন্দ্রজিৎ সুত্রধর, সিলেট বেতারের শিল্পি বাবু লাল সরকার, শিল্পি সৈলেন দা ও সাংবাদিক বিপ্লব দেবনাথ, মো. রনি মিয়া, আশরাফুর রহমান রিয়াদ প্রমূখ।
অনুষ্ঠানের প্রধান অতিথি জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি জহিরুল ইসলাম লাল মিয়া বলেন, গীতিকবি তামভীর আহমদের রচিত গান অত্যান্ত তথ্যবহুল ও সময়োপযোগী। গানের মাধ্যমে তিনি শ্রোতাদের মনে যায়গা করে নিয়েছেন। গীতি কবি ও শিল্পিরা উদার মনের অধিকারী হন উল্লেখ করে তিনি আরো বলেন, শিল্পিরা আনন্দ দিয়ে মানুষের মনের খোরাখ যোগান। মহান মুক্তিযোদ্ধেও বিশেষ ভূমিকা রেখেছিল আমাদের শিল্পিরা। একমাত্র তারাই সুনামগঞ্জের অতীত সুনাম ও সাংস্কৃতিকে আরো বেগবান করবে এটা আমার বিশ্বাস।
সভাশেষে গ্রামীন একতা যুব সংগঠনের সদস্যরা প্রধান অতিথি, বিশেষ অতিথিসহ সংবর্ধিত অতিথি গীতিকবি মো. তামভীর আহমদকে ক্রেষ্ট প্রদান করেন। পরে এক মনোঙ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্টিত হয়। এতে সিলেট বিভাগের জনপ্রিয় শিল্পি বাবু লাল সরকার, ঝর্না আক্তার জুই, এস ডি রকি,বাউলা পলি, গুলজার আহমদ সহ স্থানীয় শিল্পিরা গীতিকবি তামভীর আহমদ রচিত গান সহ ১৬ ই ডিসেম্বর মহান বিজয় দিবসের বিভিন্ন দেশীয় তথ্যবহুল গান পরিবেশন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরির আরও দেখুন