আজ ২০শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ৫ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

আল্লামা নূর হুসাঈন কাসেমীর ইন্তেকাল, খাগড়াছড়ি ক্বওমী মাদ্রাসা ও ওলামা ঐক্য পরিষদ এর শোক প্রকাশ

 
বাংলাদেশের সর্ববৃহৎ ইসলামী সংগঠন হেফাজতে ইসলাম বাংলাদেশ ও শতবর্ষী পুরনো ইসলামী রাজনৈতিক সংগঠন জমিয়তে উলামায়ে ইসলামের মহাসচিব, বেফাকের সিনিয়র সহ-সভাপতি, বারিধারা জামিয়ার পরিচালক বাংলাদেশের প্রবীণ ও প্রভাবশালী আল্লামা নূর হোসাইন কাসেমী ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহী ওয়া ইন্না ইলাইহী রাজিয়ুন)
রাজধানী ঢাকার ইউনাইটেড হাসপাতালে আজ রবিবার (১৩ ডিসেম্বর) দুপুর ১ টা ১৫ মিনিটে তিনি ইন্তেকাল করেন। বিষয়টি পাবলিক ভয়েসকে নিশ্চিত করেছেন আল্লামা কাসেমীর প্রেস সচিব মাওলানা মুনির আহমেদ।
মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭৬ বছর। ইন্তেকালের সময় তিনি দুই পূত্র ও দুই কণ্যাসন্তান রেখে গেছেন।
খাগড়াছড়ি ক্বওমী মাদরাসা ও ওলামা ঐক্য পরিষদের সভাপতি মাওলানা ক্বারী ওসমান গনী এবং মুফতী রবিউল ইসলাম শমীম, সাধারন সম্পাদক ঐক্য পরিষদ ও পার্বত্য বিষয়ক সম্পাদক হেফাজতে ইসলাম বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির এক যৌথ বিবৃতি জানিয়েছেন যে, আল্লামা নুর হোসাইন কসেমী ১৯৪৫ সালের ১০ জানুয়ারী মোতাবেক ১৮ আষাঢ় ১৩৫৩ বঙ্গাব্দ রোজ শুক্রবার বাদ জুমআ কুমিল্লা জেলার মনোহরগঞ্জ থানার চড্ডা নামক গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি বাংলাদেশের সর্ববৃহৎ অরাজনৈতিক ইসলামী সংগঠন হেফাজতে ইসলাম বাংলাদেশের সদ্য নির্বাচিত মহাসচিব ছিলেন। এর আগে তিনি এ সংগঠনের ঢাকা মহানগরীর সভাপতির দায়িত্ব পালন করেছেন।
আল্লামা নূর হোসাইন কাসেমী প্রাচীন শতবর্ষী আকাবিরে উলামায়ে দেওবন্দের সংগঠন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব ছিলেন। এছাড়াও ঢাকার প্রসিদ্ধ মাদ্রাসা জামিয়া মাদানিয়া বারিধারা তিনি শায়খুল হাদীস এবং মহা পরিচালক ছিলেন।
প্রায় তিন দশক ধরে হাদিসের দরস দেওয়া প্রবীণ ও সুপ্রসিদ্ধ এই আলমের ইন্তেকাল বাংলাদেশ ইসলামে অঙ্গনে বিশাল শূন্যতার সৃষ্টি হয়েছে বলে সবাই মনে করছেন।
আমরা খাগড়াছড়ি ক্বওমী মাদরাসা ও ওলামা ঐক্য পরিষদের পক্ষথেকে প্রসিদ্ধ প্রবীণ এই আলমের ইন্তেকাল গভীর শোক প্রকাশ করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরির আরও দেখুন