আজ ২০শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ৫ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

মাটিরাঙ্গা বনজদ্রব্য আহরন ও সরবরাহকারী সঃ সঃ লিঃ এর ত্রি-বার্ষিক নির্বাচনী কার্যক্রম চলছে

 
অন্তর মাহমুদ, মাটিরাঙ্গা প্রতিনিধি ঃ
মাটিরাঙ্গা বনজদ্রব্য আহরন ও সরবরাহকারী সমবায় সমিতি লিঃ এর ত্রি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠানের কার্যক্রম চলছে। ত্রি-বার্ষিক নির্বাচন/২০২০ এর তফসীল ঘোষনার পর সমিতির বিভিন্ন পদে প্রতিদ্বন্ধীতা করতে প্রার্থীরা মনোনয়ন ফরম সংগ্রহ পর রবিবার (১৩ ডিসেম্বর ২০২০) যাচাই-বাছাই শেষে প্রার্থীরা স্ব-স্ব পদে লড়াইয়ে প্রচারনার মাধ্যমে নিজেদের প্রার্থীতা জানান দেন।
আগামী ০৭ জানুয়ারি ২০২১ তারিখে অনুষ্ঠিতব্য নির্বাচনে এবার সভাপতি পদে প্রতিদ্বন্ধিতায় রয়েছেন মোঃ আমান উল্লাহ ভূঁইয়া ও এস কে আলী এবং সহ-সভাপতি পদে প্রতিদ্বন্ধিতা করছেন মোঃ অলি উল্ল্যাহ ও মোঃ নাসির আহাম্মদ। এছাড়াও সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্ধিতা করছেন মোঃ আব্দুল খালেক ও মোঃ ছেরাজুল হক। অন্যদিকে কার্যকরী সদস্য পদে প্রতিদ্বন্ধিতা করছেন মোঃ আব্দুল মমিন, মোঃ মোর্শেদ মিয়া (মুছা), মোঃ সিরাজ মিয়া ও মোঃ তামজিদ হোসেন।
উল্লেখ্য যে, খাগড়াছড়ি পার্বত্য জেলার মাটিরাঙ্গা উপজেলাধীন “মাটিরাঙ্গা বনজ দ্রব্য আহরন ও সরবারাহকারী সমবায় সমিতি লিঃ” এর আগামী ০৭/০১/২০২১ তারিখে অনুষ্ঠিতব্য ব্যবস্থাপনা কমিটির নির্বাচন পরিচালনার জন্য সমবায় সমিতি বিধিমালা/২০০৪ এর ২৬(২) বিধি অনুযায়ী সমিতির ব্যবস্থাপনা কমিটির আবেদন ও উপজেলা সমবায় অফিসার, মাটিরাঙ্গা এর সুপারিশের প্রেক্ষিতে তিন সদস্য বিশিষ্ট একটি নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়েছে । কমিটির সভাপতির দায়িত্ব পালন করছেন মাটিরাঙ্গা উপজেলা সমবায় অফিসার মোঃ আমান উল্লাহ খাঁন, সদস্য পদে রয়েছেন উপজেলা সমবায় কার্যালয় সহঃ পরিদর্শক মোঃ আবুল হোসেন,ও “মাটিরাঙ্গা বনজ দ্রব্য আহরন ও সরবারাহকারী সমবায় সমিতি লিঃ এর সদস্য মোঃ আবুল হোসেন।
সমবায় সমিতি আইন / ২০০১ (সংশোধিত আইন-২০০২ ও ২০০৩) এর সংশ্লিষ্ট ধারা ও সমবায় সমিতি বিধিমালা/২০০৪ এর বিধি-বিধান ও সমিতির নিবন্ধিত উপ-আইনের সংশ্লিষ্ট ধারা মোতাবেক নির্বাচন সুষ্ঠভাবে সম্পন্ন করার জন্য বলা হয়েছে। সমবায় সমিতি বিধিমালা/২০০৪ এর ২৭(৩) বিধিমতে নির্বাচন পরিচালনা কমিটি নির্বাচন অনুষ্ঠানের জন্য প্রয়োজনীয় সংখ্যক পোলিং অফিসার নিয়োগ করার ক্ষমতা দেয়া রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরির আরও দেখুন