আজ ১২ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৭শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

রাজা মং প্রু সাইন বাহাদুর ফাউন্ডেশন পরিদর্শন করেছেন চট্টগ্রামের জিওসি এস এম মতিউর রহমান

 
নুরনবী ( অন্তর মাহমুদ) মাটিরাঙ্গা প্রতিনিধি ঃ
পার্বত্য খাগড়াছড়ির মানিকছড়ি মং সার্কেল রাজা বীর মুক্তিযোদ্ধা দ্বাদশ মং রাজা মং প্রূ সাইন বাহাদুর ফাউন্ডেশন পরিদর্শন করেছেন ২৪ পদাতিক ডিভিশনের জিওসি চট্টগ্রাম এরিয়া কমান্ডার মেজর জেনারেল এস এম মতিউর রহমান।
৫ শত বছরের পুরনো মং রাজপরিবারের উদ্যোগে বীর মুক্তিযোদ্ধা দ্বাদশ মং রাজা মং প্রূ সাইন বাহাদুর ফাউন্ডেশনের উদ্যাগে উপজেলার বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠান ও স্কুল কলেজে অনুদান এবং শীতার্ত গরীবের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে ।
মঙ্গলবার সকালে অনুষ্ঠানটির উদ্বোধন শেষে প্রধান অতিথি ২৪ পদাতিক ডিভিশনের জিওসি চট্টগ্রাম এরিয়া কমান্ডার মেজর জেনারেল এস এম মতিউর রহমান বলেছেন, মুক্তিযোদ্ধের সময রাজা মং প্রæ সাইন বাহাদুরের যে ভূমিকা ছিলো, যে অবদান ছিলো, তা স্বীকার করতে হবে।
এ সময় রাজা মংপ্রæ সাইন রাহাদুর পার্বত্যাঞ্চলের অপর দুই রাজার মত শত্রুবাহিনীর সাথে হাত না মিলিয়ে দেশ রক্ষায় ঝাপিয়ে পড়েছিলেন বলে মন্তব্য তাঁর কর্মময় জীবনকে শ্রদ্ধার সাথে স্বরণ করেন।
রাজকুমার সুই চিং প্রæ এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি বিজয়ের মাসে দ্বাদশ রাজার আত্মার শান্তি কামনা করে মং রাজার ফাউন্ডেশনের জন্যে ৫ লক্ষ এবং রাজ বাড়ি বিহারের অতিথি শালার উন্নয়নে এক লক্ষ টাকা প্রদান করেন ।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে গুইমারা রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ শাহরিয়ার জামান সহ সামরিক পদস্থ কর্মকর্তাগন, খাগড়াছড়ি জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু সহ বিভিন্ন জেলা পষিদের সদস্য ও উপজেলা চেয়াম্যান ছাড়াও গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এর আগে রাজবাড়ী পরিদর্শন শেষে মং রাজপরিবারের বৌদ্ধ মন্দির/কিয়াং ঘর পরিদর্শন করেন এরিয়া কমান্ডার। পরে ঐতিহ্যবাহী মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরির আরও দেখুন