আজ ১৩ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৮শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

নওগাঁর বদলগাছী উপজেলার মাদকের রমরমা ব্যবসা;ধ্বংসের পথে যুব সমাজ

 
নুরুজ্জামান লিটন,জেলা প্রতিনিধি,নওগাঁঃ
নওগাঁ জেলার বদলগাছী উপজেলার আনাছে কানাছে রমরমা মাদক ব্যাবসা চলছে এতে ধ্বংসের পথে যুব সমাজ। হাট বাজার গ্রাম-গঞ্জ সহ সর্বত্রই হাত বাড়ালেই পাওয়া যাচ্ছে মাদক । মাদকের প্রাপ্তি সহজ লভ্য হওয়ায় যুব সমাজ সহ বিভিন্ন বয়সীরা অধিক হারে নেশাগ্রস্থ হয়ে তাদের অজান্তেই ধ্বংসের পথে ধাবিত হচ্ছে বলে উপজেলার সচেতন মহলের অভিমত।
উপজেলা কতিপয় চিহ্নিত মহাজনী মাদক ব্যবসায়ীরা ধামরহাট উপজেলার পাগলা দেওয়ান, ফার্সিপাড়া, এবং সাপাহার উপজেলার বস্তাবর, শিমলতলী সহ বিভিন্ন সীমান্ত দিয়ে ভারত থেকে হিরোইন ফেন্সীডিল, গাঁজা, প্যাথেডিন সহ বিভিন্ন মাদকদ্রব্য উপজেলার জাবারীপুর-গোবরচাঁপাহাট, এবং মহাদেবপুর উপজেলার মাতাজীহাট হয়ে বদলগাছীতে এনে তাদের শেল্টারে রাখে। পরে তা গোবরচাঁপা, ঐতিহাসিক পাহাড়পুর,পাহাড়পুরের পঁচার মোড়, মিঠাপুর, সাগরপুর, ভান্ডারপুর, কোলা, দ্বীপগঞ্জ, বালুভরা, কোমারপুর, পারসোমবাড়ী বদলগাছী সদর দাউদপুর সুন্দীরির মোড় সহ গ্রামগঞ্জে খুচরা মাদক বিক্রেতাদের নিকট সরবরাহ করে থাকে। পরে তা খুচরা মাদক বিক্রেতারা হাট-বাজার গ্রাম-গঞ্জ সহ বিভিন্ন স্থানে যুব সমাজ সহ বিভিন্ন বয়সীদের কাছে পুরিয়া হিসাবে বিক্রি করে।
বদলগাছী থানা পুলিশ মাঝে মধ্যেই খুচরা ব্যবসায়ীদের আটক করে ভ্রাম্যমান আদালতে উপস্থিত করলে আদালত তাকে ৭ দিন থেকে ৩মাস কারাদন্ড প্রদান করেন। কারা ভোগের পর তারা এসে আবারও মাদক ব্যবসা চালিয়ে যাচ্ছে।
উপজেলার বিভিন্ন স্থানে প্রকাশ্যে মাদক বেচাকেনা চলছে উপজেলার সচেতন মহল জানায় থানা পুলিশ মাঝে মধ্যে খুচরা মাদক বিক্রেতাদের আটক করে নিয়মিত মামলা সহ ভ্রাম্যমান আদালতে লঘু শাস্থির ব্যবস্থা করলেও মহাজনী মাদক ব্যবসায়ীরা বরাবরই থেকে যাচ্ছে ধরা ছোঁয়ার বাহিরে। ফলে মাদকের মরন ছোবলে যুব সমাজ আজ ধ্বংসের পথে ধাবিত হচ্ছে। এই পরিস্থিতিতে উপজেলার অভিভাবকেরা তাদের সন্তানদের নিয়ে দুশ্চিতায় দিনাতিপাত করছে বলে তাদের অভিমতে প্রকাশ পাওয়া যায়। বদলগাছী থানার অফিসার ইনচার্জ চৌধুরী জোবায়ের আম্মদ এর সঙ্গে কথা বললে তিনি জানান মাদক বিরোধী অভিযান অব্যাহত রয়েছে এবং অনেক মাদক বিক্রেতা ও সেবন কারীদের আটক করে আইনের আওতায় আনা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরির আরও দেখুন