আজ ১৫ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ৩০শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

কক্সবাজারে পাহাড়ে হারিয়ে যাওয়া চার তরুনকে উদ্বার করে বিমান বাহিনী

 
(কক্সবাজার প্রতিনিধি নুর)
কক্সবাজারের পাহাড়ে ‘দিক হারিয়ে ফেলা’ চার তরুণকে হেলিকপ্টার নিয়ে উদ্ধার করেছেন বাংলাদেশ বিমান বাহিনীর সদস্যরা।
‘দিক হারানোর ছয় ঘণ্টা পর’ শনিবার বিকাল সাড়ে ৫ টার দিকে তাদের উদ্ধার করা হয় বলে কক্সবাজারে বিমান বাহিনীর শেখ হাসিনা ঘাঁটির রাডার বিভাগের গ্রুপ ক্যাপ্টেন মোহাম্মদ মামুনুর রশিদ জানিয়েছেন।
তাদের সবার বাড়ি কক্সবাজার।
তারা হলেন- কক্সবাজার শহরের ঘোনার পাড়ার মুকুল পালের ছেলে অভিক পাল (২৭), বায়তুশ শরফ সড়কের সৈয়দ আলমের ছেলে সাইমুম আলম রাফসান (২৬), দক্ষিণ রুমালিয়ারছড়ার বশির আহমদের ছেলে সাবিউল বশর মিজবাহ (২৬) ও একই এলাকার আবীর শাহ।
বিমান কর্মকর্তা মামুন বলেন, বিকালে ৯৯৯ নম্বরে ফোন করে জানানো হয় কক্সবাজারের হিমছড়ি সংলগ্ন গহিন পাহাড়ে ঘুরতে গিয়ে চার তরুণ দিক হারিয়ে ফেলেছেন। তথ্যটি বিমান বাহিনীর সংশ্লিষ্টদের কাছে পৌঁছানো হয়।
“আমরা তাদের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করে অবস্থান শনাক্ত করি। পরে হেলিকপ্টার নিয়ে তাদের উদ্ধার করে কক্সবাজার বিমানবন্দরে নিয়ে আসি।”
চার তরুণ সুস্থ আছেন জানিয়ে তিনি বলেন, তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। উদ্ধার করতে না পারলে তাদের বিপৎসংকূল পরিবেশে রাত কাটাতে হত।
উদ্ধারের পর তাদের পুলিশের মাধ্যমে অভিভাবকদের লাছে হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি।
উদ্ধার হওয়া সাবিউল বশর মিজবাহ বলেন, শনিবার সকাল ৭টার দিকে তারা কক্সবাজার কারাগার সংলগ্ন এলাকা থেকে পাহাড়ি এলাকায় ঘুরতে যান। তাদের গন্তব্য ছিল হিমছড়ি পাহাড়।
রওনা হওয়ার তিন ঘণ্টার মধ্যে গোটা চারেক পাহাড় অতিক্রম করার পর তারা দিক হারান বলে জানান।
উদ্ধার হওয়া অভিক পাল বলেন, কয়েকটি পাহাড় অতিক্রম করার পর তারা গহিন বনে পথ হারান। দেরি করলে বিপদ হতে পারে মনে করে তারা তাড়াতাড়ি ৯৯৯ নম্বরে ফোন করে উদ্ধারে সহায়তা চান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরির আরও দেখুন