আজ ১৫ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ৩০শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

সন্দ্বীপে ১০৮ বীর মুক্তিযোদ্ধাদের চেয়ারম্যান সম্মাননা স্মারক প্রদান

 
ইলিয়াস কামাল বাবু,সন্দ্বীপ প্রতিনিধিঃ
সন্দ্বীপ উপজেলার মাইটভাঙ্গা ইউনিয়নের ১০৮ বীর মুক্তিযোদ্ধা কে চেয়ারম্যান সম্মাননা স্মারক প্রদান করেছেন ১৫ নং মাইটভাঙ্গা ইউনিয়ন পরিষদের দুই দুইবার নির্বাচিত ইউপি চেয়ারম্যান লায়ন মোঃ মিজানুর রহমান মিজান।
এ উপলক্ষে ২৪ ডিসেম্বর সকালে ইউনিয়ন পরিষদ কার্যালয় চত্ত্বরে ইউনিয়ন পরিষদ কর্তৃক আয়োজিত আড়ম্বরপূর্ণ এক অনুষ্ঠানের মধ্য দিয়ে বীর মুক্তিযোদ্ধাদের স্মারক হিসেবে প্রত্যেককে ক্রেস্ট দিয়ে সম্মাননা প্রদান করা হয়।
এর সাথে ২০১৯ এর স্কুল ছাত্র-ছাত্রীদের জন্য চেয়ারম্যান মেধা বৃত্তি পরীক্ষা-২০১৯ এ উত্তীর্ণ বৃত্তি প্রাপ্ত ৭৫ জন কৃতী শিক্ষার্থীদের মাঝে সনদ ও ১০০০ টাকা করে বৃত্তি প্রদান করা হয়। এছাড়া বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে আয়োজিত আন্ত: ওয়ার্ড ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল খেলায় বিজয়ী চ্যাম্পিয়ন ও রানার্সআপ দল কে ট্রফি প্রদান করা হয়।
বিপুল উৎসাহ-উদ্দীপনা মুখর এ অনুষ্ঠানের প্রথম পর্বে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমানের সভাপতিত্বে এ সভার শুরুতে তিনি স্বাগত বক্তব্য রাখেন। অন্যান্যদের মধ্যে আলোচনায় অংশ নেন প্রবীণ ব্যক্তি মাষ্টার মৌলভী গোলাম তোয়াহা, ইঞ্জিনিয়ার মুজিবুর রহমান, প্রিন্সিপাল নজির আহমেদ, বীর মুক্তিযোদ্ধা নুর মোহাম্মদ, আবু তাহের, মোহাম্মদ বোরহান উদ্দিন, আব্দুল মতিন মেম্বার, নুরুল আক্তার, মাস্টার নুরুল আহাদ, মাস্টার নুরুজ্জামান কামাল,
প্রভাষক অনিক কর,কামরুল ইসলাম টিটু,গোলাম কিবরিয়া মঞ্জুর, মাহমুদুল হাসান,সাংবাদিক অপু ইব্রাহীম প্রমুখ।
বক্তারা বলেন সন্দ্বীপের মাইটভাঙ্গা ইউনিয়ন একটি উর্ব্বর এলাকা। এখানে অনেক জ্ঞানী-গুণী জন্মগ্রহণ করেছেন। বিশেষ করে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের অন্যতম প্রতিষ্ঠাতা শামসুল হুদা চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. রাজীব হুমায়ুন, শহীদ বীর মুক্তিযোদ্ধা জসিম উদ্দিন ও ৬ বার নির্বাচিত ইউপি চেয়ারম্যান মাস্টার হাফিজুর রহমান, প্রয়াত চেয়ারম্যান মোস্তানছের বিল্লাহ্ সহ এলাকার অনেক জ্ঞানী-গুণী কে শ্রদ্ধার সাথে স্মরণ করেন। ২০১১ সাল থেকে মাইটভাঙ্গা ইউনিয়ন পরিষদের নির্বাচিত চেয়ারম্যান লায়ন মিজানুর রহমান মিজান প্রবর্তিত
“চেয়ারম্যান মেধা বৃত্তি পরীক্ষার ধারাবাহিক আয়োজন সহ তারা বর্তমান ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান মিজানের নানা কল্যাণমুখি ও সৃজনশীল কাজের জন্য প্রশংসা করেন।
দুপুরে মধ্যহ্নভোজের পর বিকেলে আয়োজন করা হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের। এর আগে ” ইতিহাস ও ঐতিহ্যে মাটটভাঙ্গা ” শীর্ষক ম্যাগাজিনের আনুষ্ঠানিক মোড়ক উন্মোচন করা হয়। আগেসমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন-প্রভাষক মাহামুদুল হাসান সেলিম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরির আরও দেখুন