আজ ৪ঠা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৮ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ

নওগাঁর মান্দায় পূর্ব শত্রুতার জেরে গাছের বাগান ধ্বংসের অভিযোগ

 
নুরুজ্জামান লিটন, জেলা প্রতিনিধি,নওগাঁঃ
নওগাঁ জেলার মান্দা উপজেলায় পূর্ব শত্রুতার জের ধরে বিভিন্ন প্রজাতির ফলদ গাছের একটি বাগান কেটে ফেলেছে শত্রু পক্ষের লোকজন।
এ-ই ব্যাপারে ২৪ শে ডিসেম্বর,বৃহস্পতিবার, বিকেলে বাগান মালিক কয়েকজনের নাম উল্লেখ করে থানায় একটি অভিযোগ করেছেন।
অভিযোগ সূত্রে জানা গেছে,মান্দা উপজেলার তেঁতুলিয়া ইউনিয়নের শালদহ গ্রামের মজিবর রহমানের ছেলে আল আমিনের ১৪ শতক জমিতে কলা, আম, লিচু এবং পেঁপেসহ বিভিন্ন প্রজাতির ফলদ গাছ রোপণ করেছেন। গত ২১ ডিসেম্বর বিকেলে আল আমিন তার বাগানে বেড়া দেয়ার সময় একই এলাকার আজাদ সরদার, আকতারুজ্জামান বাবলু ও তার ছেলে শহিদুজ্জামান বাঁধন এবং সালাহ উদ্দিন বিশ্বাস সবুজসহ কয়েকজন আল আমিনকে জমিতে বেড়া দিতে বাধা দেন। এছাড়া তাকে অকথ্যভাষায় গালিগালাজসহ প্রাণ নাশের হুমকিও দেন।
এরই একপর্যায়ে গত বুধবার (২৩ ডিসেম্বর) রাতের কোনো এক সময় ওই বাগানের ৩৫টি কলা গাছ, চারটি লিচু গাছ, তিনটি আম গাছ এবং বেশ কয়েকটি পেঁপে গাছ কেটে ফেলেছে দুর্বত্তরা। এতে বাগান মালিকের প্রায় ৫০ হাজার টাকার ক্ষতি সাধিত হয়েছে।
উক্ত ঘটনায় বৃহস্পতিবার বিকেলে বাগান মালিক আল আমিন আজাদ সরদার, আকতারুজ্জামান বাবলু, তার ছেলে শহিদুজ্জামান বাঁধন এবং সালাহ উদ্দিন বিশ্বাস সবুজসহ কয়েকজনের বিরুদ্ধে থানায় একটি লিখিত অভিযোগ করেন।
এ বিষয়ে জানতে চাইলে অভিযুক্তরা বলেন, গাছ কাটার সঙ্গে আমাদের কোনো সম্পৃক্ততা নেই। পূর্ব শত্রুতার জের ধরে আমাদেরকে ফাঁসাতে বাগানের গাছ নষ্ট করা হয়েছে। আমাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করা হয়েছে।
নওগাঁর মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিনুর রহমান অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরির আরও দেখুন