আজ ১২ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৭শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

চট্টগ্রামের -হাটহাজারীতে ভয়াবহ অগ্নিকান্ড দোকান সহ গুদাম পুড়ে ছাঁই

 
মোঃ নেয়ামত উল্লাহ রিয়াদ, বিশেষ প্রতিনিধিঃ
চট্টগ্রামের – হাটহাজারীতে দোকানের মালামাল রাখার গুদামসহ ২৫টি দোকান ও থাকার কক্ষ পুড়ে ছাই হয়েছে। দোকানে রাখা টাকাসহ ক্ষতি হয়েছে প্রায় অর্ধ কোটি টাকার মালামাল। পথে বসেছে স্বল্প আয়ের মানুষগুলো। রোববার হাটহাজারী পৌর সদরের বাসস্ট্যান্ড সংলগ্ন বুলবুলি পাড়া এলাকায় সন্ধ্যা পৌনে ৭টার দিকে অগ্নিকান্ডের এ ঘটনা ঘটে। ঘটনাস্থল পরিদর্শন করেছেন নির্বাহী অফিসার রুহুল আমিন।
স্থানীয় সূত্রে জানা গেছে, হাজী তফাজ্জল মার্কেট,খালেক কোম্পানির গোডাউন ও আবদুর জব্বার মার্কেটের যে কোন একটি দোকানের গ্যাসের চুলা থেকে হঠাৎ আগুনের সূত্রপাত ঘটে। গুদাম, কলনী ও দোকানগুলো টিনেসড ও সেমিপাকা হওয়ায় মুহুর্তে আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে। জানা গেছে, আগুন লাগার প্রাক্কালে দোকানের কর্মচারীরা কাজ সেরে মাত্র কলোনীতে অবস্থান করেছিল। আগুন লাগায় এক কাপড়ে কোনমতে প্রাণ নিয়ে বের হতে পারলেও কোন মালামাল বের করতে বা বাঁচাতে পারেনি। সংবাদ পেয়ে হাটহাজারী ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে এক ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। তবে তার আগেই অধিকাংশ মালামাল ও আসবাবপত্র পুড়ে ছাই হয়ে যায়। ক্ষতিগ্রস্থরা জানান, ব্যবসার নগদ টাকাসহ প্রায় অর্ধ কোটির ক্ষতি হয়েছে তাদের। তারা জানেনা আগামিকাল কি করে পরিবারের আহার জোগাবে। তবে হাটহাজারী ফায়ার সার্ভিসের সিনিয়র ষ্টেশন অফিসার মোঃ শাহজাহান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, অগ্নিকান্ডে ১০লাখ টাকার ক্ষতি হয়েছে। উদ্ধার করা হয়েছে ৫০লক্ষ টাকার মালামাল।
এদিকে ঘটনাস্থল পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার ও পৌর প্রশাসক রুহুল আমিন। তিনি বলেন, ক্ষতিগ্রস্থদের সহায়তায় সোমবার ক্ষতির পরিমাণ লিখিতভাবে প্রকাশ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরির আরও দেখুন