আজ ২৪শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ৯ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

জলাতঙ্ক নির্মুলের লক্ষ্যে গুইমারাতে কুকুরকে ব্যাপকহারে টীকাদান কর্মসুচী বিষয়ক অবহিতকরণ সভা অনুষ্ঠিত

 
আবুল হোসেন রিপন (গুইমারা)খাগড়াছড়ি
বাংলাদেশ থেকে প্রাণীবাহিত মরনব্যাধি জলাতঙ্ক নির্মুলের লক্ষ্যে দেশব্যাপী ব্যাপকহারে কুকুরকে টীকাদান Mass Dog Vacsination (MDV) ২০২০ উপলক্ষে অবহিতকরণ সভা ২৮ডিসেম্বর সোমবার দুপুরে খাগড়াছড়ি’র গুইমারাতে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।
মাটিরাঙ্গা উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা খায়রুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অবহিতকরণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গুইমারা উপজেলা চেয়ারম্যান উশ্যেপ্রু মারমা।
সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গুইমারা উপজেলা নির্বাহী কর্মকর্তা তুষার আহম্মেদ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ঝর্না ত্রিপুরা।
এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা মৎস্য অফিসার সুদৃষ্টি চাকমা, মেডিকেল অফিসার ডা: জাহাঙ্গীর আলম, গুইমারা সরকারী কলেজ অধ্যক্ষ মোঃ নাজিম উদ্দীন, মহিলা বিষয়ক কর্মকর্তা হাছিনা আক্তার, প্রাণী সম্পদ কর্মকর্তা আবু রেজা তালুকদার, গুইমারা ইউপি চেয়ারম্যান(ভারপ্রাপ্ত) সসুইজাইউ মারমা, হাফছড়ি ইউপি চেয়ারম্যান চাইথোয়াই চৌধুরী,সিন্দুকছড়ি ইউপি চেয়ারম্যান রেদাক মারমাসহ উপজেলা পর্যায়ে সরকারি বেসরকারী কর্মকর্তা, জনপ্রতিনিধি ও সংবাদকর্মী।
সভায় বক্তারা জলাতঙ্ককে মারাত্মক রোগ উল্ল্যেখ করে বলেন, এরোগের প্রতিষেধক নাই। কুকুর, বিড়ালসহ বিভিন্ন পশুর কামড় ও নখের আছড়ে এটি ছড়ায়। রোগটি যাতে না হয় সেজন্যে প্রতিরোধক টীকা, সচেতনতাই বাচার একমাত্র উপায়।
দেশ থেকে জলাতঙ্ক নির্মুলের লক্ষ্যে বর্তমান সরকারের গৃহীত আগামী ০২ থেকে ৫জানুয়ারী-২০২১ দেশব্যাপী ব্যাপকহারে কুকুরকে টীকাদান কর্মসূচী সফল করতে স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাগণ সকলকে নিজ নিজ অবস্থান সার্বিক সহযোগীতা করার আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরির আরও দেখুন