আজ ১৫ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ৩০শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

বিএনপির ভোট বর্জনের মধ্য দিয়ে দীর্ঘ ১০ বছর পর মোংলা পৌরসভা পেল আওয়ামীলীগের মেয়র

 
কামরুজ্জামান শিমুল বাগেরহাট জেলা প্রতিনিধিঃ
দীর্ঘ ১০ বছর পর অনুষ্ঠিত হয়েছে মোংলা পোর্ট পৌরসভার নির্বাচন। আওয়ামীলীগ মনোনীত মেয়র প্রার্থী মোংলা পৌর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুর রহমান বিজয় লাভ করেছে। শনিবার (১৬ জানুয়ারি) অনুষ্ঠিত পৌর নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হয়।
মোংলা পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুর রহমান নৌকা প্রতীক নিয়ে ১২ হাজার ১শ ২৫ ভোট পেয়ে জয় লাভ করেছে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত ধানের শিষ প্রতীকের প্রার্থী বর্তমান মেয়র শেখ জুলফিকার আলীর প্রাপ্ত ভোট ৫শ ৯২।
নির্বাচিত কাউন্সিলররা হচ্ছে এস এম কবীর হোসেন (১নং ওয়ার্ড), এইচ এম শরিফুল ইসলাম (২নং ওয়ার্ড), মোঃ বাহাদুর মিয়া (৩নং ওয়ার্ড), শফিকুর রহমান খান (৪নং ওয়ার্ড), শরিফুল ইসলাম শরিফ (৫নং ওয়ার্ড), জি এম আলামীন (৬নং ওয়ার্ড), হুমায়ুন হামিদ নাসির (৭নং ওয়ার্ড), ছরোয়ার হোসেন (৮নং ওয়ার্ড) ও মজনু গাজী (৯নং ওয়ার্ড)। সংরক্ষিত নারী আসনে জাহানারা হোসেন চানু (১,২,৩), জোহরা বেগম (৪,৫,৬) এবং শিউলি আকন (৭,৮,৯) নির্বাচিত হয়েছে।
নির্বাচনে মেয়র পদে ৩ জন, সাধারন কাউন্সিলর পদে ৩৫ জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ১২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছে। পৌরসভায় মোট ভোটার সংখ্যা ছিলো ৩১ হাজার ৫২৮ জন। নির্বাচনে ১২টি কেন্দ্রে মোট ১২ হাজার ৭শ ৫০ জন ভোটার তাদের ভাটাধিকার প্রয়োগ করেছে। বাতিলকৃত ভোটের সংখ্যা ০৫।
বর্তমান মেয়র বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী শেখ জুলফিকার আলী কেন্দ্র দখল, এজেন্ট ঢুকতে না দেওয়া এবং সন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগে বেলা ১১ টায় সংবাদ সম্মেলনের মাধ্যমে ভোট বর্জনের ঘোষণা দেন।
মোংলা উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা মোঃ আব্দুল্লাহ আল মামুন ভোট সুষ্ঠ হয়েছে দাবি করে বলেন, নির্বাচন কমিশন র‌্যাবের তিনটি টিম, কোস্টগার্ড , ডিবি, পুলিশ সদস্য, আনসার বাহিনী ও ১২ টি কেন্দ্রে নির্বাহী ম্যাজিস্ট্রেট সার্বক্ষণিক দায়িত্ব পালন করেছে। এ ছাড়া প্রিজাইডিং অফিসার ও সহকারী প্রিজাইডিং অফিসারগনও তাদের স্ব স্ব কেন্দ্রে দায়িত্ব পালন করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরির আরও দেখুন