আজ ১৫ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ৩০শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

চট্টগ্রামে পুলিশ কতৃক সাংবাদিককে নাজেহাল

 
ফুয়াদ মোহাম্মদ সবুজ, চট্টগ্রাম:
নগরীর চকবাজার এলাকায় জাতীয় দৈনিক আমার বার্তার চট্টগ্রাম ব্যুরোচীফ টিপু দাশকে নাজেহাল করার অভিযোগ উঠেছে চকবাজার থানার এসআই হাফিজুল, সার্জেন্ট নাজনুল ও পিআই প্রশান্তের বিরুদ্ধে।
মঙ্গলবার ১৯ জানুয়ারি বিকেলে চকবাজার মেরন সান স্কুল অ্যান্ড কলেজের সামনে সাংবাদিক টিপু দাশকে নাজেহালের এ ঘটনা ঘটে।
জানা যায়, গত কয়েকদিন ধরে নগরীর নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে বিভিন্ন স্পটে চেকপোস্ট বসিয়ে তল্লাশি করছে পুলিশ। এধরণের একটি চেকপোস্ট তারা দায়িত্ব পালন করছিলো চকবাজার এলাকায়। মঙ্গলবার বিকেলে ওই এলাকা দিয়ে মোটরসাইকেল নিয়ে আসার পথে সিগন্যাল নে চকবাজার থানার এসআই হাফিজুর। মোটরসাইকেল দাঁড় করানোর পরপরই তিনি অসৌজন্যমূলক আচরণ শুরু করেন।
সাংবাদিক টিপু দাশ জানান, এসআই হাফিজুর এতো আগ্রাসী আচরণ করছিলেন যে, ঘটনার আকস্মিকতায় আমি হতভম্ব হয়ে পড়ি। তিনি আমার শার্টের পকেট থেকে জোর করে পত্রিকার আইডি কার্ড নিয়ে নেন এবং হাসি-ঠাট্টা করতে থাকেন। এব্যাপারে ওই এলাকার দায়িত্বরত পিআই প্রশান্তকে অবগত করা হলে তিনিও অশালীন মন্তব্য করেন। পিআই প্রশান্ত এসময় বলেন, সাংবাদিকরা পারেন খালি পুলিশকে (অশালীন ভাষায়) বাঁশ দিতে।
তিনি আরো বলেন, সাংবাদিক এবং পত্রিকা নিয়ে তাচ্ছিল্য প্রকাশ করে, এবং জোর করে পকেট থেকে আইডি কার্ড নিয়ে সাংবাদিক শোনার পরপরই মামলা দেয়ার হুমকি দেয়।
ন্যাক্কারজনক এই বিষয়টি নিয়ে সাংবাদিক টিপু দাশ আরো জানান, কতিপয় এসআই হাফিজুর এবং সার্জেন্ট নাজমুল সাংবাকিদের ওপর প্রচন্ড ক্ষোভ প্রকাশ করেন। তাঁদের ক্ষোভের ধরণ সত্যিই উদ্বেগজনক। এব্যাপারে পুলিশের উর্ধতন কর্তৃপক্ষ এবং সাংবাদিক নেতৃবৃন্দকে অবগত করা হয়েছে বলে জানান সাংবাদিক টিপু দাশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরির আরও দেখুন