আজ ১৫ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ৩০শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌরসভা নির্বাচনে মনিরুলের “জয় বাংলা জিতবে এবার নৌকা” শ্লোগানে মুখরিত

 
ফয়সাল আজম অপু, বিশেষ প্রতিনিধিঃ
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌর নির্বাচনে গণজোয়ারে ভাসছে নৌকা, “জয় বাংলা জিতবে এবার নৌকা” স্লোগানে মুখরিত শিবগঞ্জ পৌরসভা।আগামী ১৪ ফেব্রুয়ারি চতুর্থ ধাপের চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌরসভা নির্বাচন। শেষ দিকে জোরেশোরে চলছে প্রচার প্রচারণা। আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী সৈয়দ মনিরুল ইসলাম তার পৌরসভার উন্নয়নের জন্য প্রতিশ্রুতিবদ্ধ প্রচারণায় ভোট প্রার্থনা করছেন।
দিন-রাত গণসংযোগ, উঠান বৈঠক আর সভা-সমাবেশের মাধ্যমে ব্যস্ত সময় পার করছেন তিনি। নৌকা প্রতীকের কর্মী সমর্থকদের নির্বাচনী প্রচারণায় সরগরম হয়ে উঠেছে বিভিন্ন এলাকা। স্থানীয় আওয়ামীলীগ ও যুবলীগ থেকে শুরু করে জেলা এবং কেন্দ্রীয় নেতারাকর্মীরা ঐক্যবদ্ধ হয়ে ভোট চাইছেন। সেই সাথে পৌর এলাকায় উন্নয়নে এক জোট হয়ে শিক্ষক ও ব্যবসায়ীসহ সর্বস্তরের মানুষ প্রকাশ্যে ভোট চাচ্ছেন নৌকার পক্ষে। এ সময় তারা তুলে ধরছেন শিবগঞ্জ পৌরসভার গত পাঁচ বছরের আওয়ামীলীগের বিদ্রোহী মেয়র কারিবুল হক রাজিনের দূর্নীতির চিত্র। পুরুষদের পাশাপাশি মহিলা নেত্রীরাও তাদের কর্মীদের নিয়ে ছুটছে ভোটারদের কাছে।
পোস্টার, মাইকিং, গণসংযোগ, সামাজিক যোগাযোগ মাধ্যম, উঠান বৈঠকসহ সব ক্ষেত্রেই নৌকার প্রচার চোখে পড়ার মতো। শিবগঞ্জ পৌর নির্বাচনকে ঘিরে অনুসন্ধান এবং স্থানীয়দের সাথে কথা বলে এ চিত্র উঠে এসেছে। শিবগঞ্জ পৌর এলাকার মো. আদনান ফয়সাল নামে এক ভোটার বলেন, ‘বর্তমান বিদ্রোহী মেয়রের সময়ে পৌরসভার কোন উন্নয়ন হয় নাই। তাই ভবিষ্যৎ উন্নয়নের আশায় নৌকার জোয়ার উঠেছে ভোটারদের মাঝে। পৌরসভার উন্নয়নের স্বার্থে এবার আমরা একজোট হয়ে নৌকা মার্কায় ভোট দিব।
নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন বলেন, ‘ বিগত পাঁচ বছরে পৌর এলাকায় রাস্তাঘাট, ড্রেনেজ ব্যবস্থাসহ কোন ক্ষেত্রে বিদ্রোহী মেয়র কারিবুল হক রাজিন উন্নয়ন করেননি। এতে শিবগঞ্জ পৌরবাসী আওয়ামী লীগ সরকারের উন্নয়নের ধারা শিবগঞ্জ পৌরসভায় বাস্তবায়নের লক্ষ্যে নৌকা মার্কায় ভোট দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে ও একটি আধুনিক পৌরসভা বিনির্মাণে সৈয়দ মনিরুল ইসলাম এর কোন বিকল্প নেই।’নৌকা প্রতীকের মেয়র প্রার্থী সৈয়দ মনিরুল ইসলাম বলেন, ‘গত পাঁচ বছরে পৌরসভায় নাগরিক সেবাসহ কোন উন্নয়নমূলক কাজ হয় নাই, তাতে আমি আশা করি পৌরবাসী আমাকে মেয়র হিসেবে নির্বাচিত করবেন। মানুষের মনে যে আস্থা অর্জন করেছি, তাতে বিপুল ভোট পাব, ইনশাআল্লাহ। বিজয়ী হওয়ার মধ্য দিয়ে শিবগঞ্জ পৌরসভাকে আধুনিক এবং একটা উন্নয়নের রোল মডেল হিসেবে গড়ে তোলা হবে।
’সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মো. মোতাওক্কিল রহমান জানান, ‘আগামী ১৪ ফেব্রুয়ারি শিবগঞ্জ পৌরসভা নির্বাচনে ১৯ টি ভোট কেন্দ্রেই ইভিএম এর মাধ্যমে ভোটগ্রহণ করা হবে। সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট গ্রহণের জন্য সার্বিক কার্যক্রম চলমান আছে।
’তিনি আরও জানান, চাঁপাইনবাবগঞ্জ জেলার প্রথম শ্রেণীর পৌরসভা শিবগঞ্জ। এর আয়তন ২২ দশমিক ২১ কিলোমিটার, মোট ভোটার সংখ্যা ৩২ হাজার ৯’শ ৭৯ জন। যার মধ্যে পুরুষ ভোটার ১৬ হাজার ৫শ’ ৪৭ ও মহিলা ভোটার ১৬ হাজার ৪শ’৩২ জন। মোট ওয়ার্ড সংখ্যা ০৯ টি, মোট সংরক্ষিত ওয়ার্ড সংখ্যা ০৩, মোট ভোট কক্ষের সংখ্যা ১০৩ টি অস্থায়ী ভোট কক্ষের সংখ্যা ১৫। এছাড়াও মোট ভোটার এলাকার সংখ্যা ৫২ টি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরির আরও দেখুন