আজ ১৫ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ৩০শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

আলীকদমে সিএনজি ও মাহিন্দ্রা সমবায় সমিতির কমিটির সংস্কারের আলোচনা সভা

 
মেঃ ইকরামুল হাসান স্টাফ রিপোর্টারঃ-
সমগ্র আলীকদম উপ‌জেলা সিএন‌জি মা‌হিন্দ্রা প‌রিবহন মা‌লিক ও শ্রমিক যৌথ সমবায় স‌মি‌তির লিঃ রে‌জি নং ৬১৫ এর উ‌দ্যো‌গে আলোচনা সভার আয়োজন করা হয়।
সভায় উপ‌স্তিত ছি‌লেন আলীকদ‌ম জেলপ‌রিষ‌দের সদস‌্য বাবু দুং‌রিমং র্মামা,আলীকদম সদর ইউ‌নিয় চেয়ারম‌্যান জনাব না‌চির উ‌দ্দিন বিএ ,উপ‌জেলা প‌রিষ‌দের
ভাইস চেয়ারম্যান কফিল উদ্দিন বিএস সি, ২নং চৈক্ষ‌্যং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফেরদৌসউর রহমান শ্রমিক লীগের সভাপতি সাতুল বড়ুয়া ও সাধারন সম্পাদক সামসু ভাই , আ‌রো উপ‌স্তিত ছি‌লেন গোয়েন্দা বিভাগ ও সেনাবাহিনীর কর্মকর্তাগণ ।
গত ০৭ / ০২ / ২০২১ ইং তারিখে উপজেলা সমবায় অফিসার কর্তৃক ঘােষিত অবৈধভাবে গঠিত আলীকদমে সিএনজি – মাহিন্দ্রা সমবায় সমিতির নয়া কমিটির বিরুদ্ধে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
রবিবার (৭ ই ফেব্রুয়ারি) পার্বত্য বান্দরবানের আলীকদম উপজেলার প্রেস ক্লাব চত্ত্বর প্রাঙ্গণে সাবেক কমিটির সভাপতি ছাবের আহমেদের সভাপতিত্বে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয় এবং লিখিত বক্তব্য পেশ করেন সাবেক সাধারণ সম্পাদক মোঃ শাহাদাত হোসেন।
সাবেক কমিটির লিখিত বক্তব্যে বলেন বিধি বহির্ভূত ভাবে ঘােষিত অবৈধ কমিটি দ্রুত বাতিল করতে হবে । সদস্যগণের মনােনীত ০৫ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন পূর্বক প্রত্যেক সদস্যদের উপস্থিতিতে একটি সুষ্ঠু অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে পরিচালনা কমিটি গঠন করতে হবে । ফি নেওয়ার পরও যাদেরকে সদস্যপদে অন্তর্ভূক্ত করা হয়নি, তাদেরকে অন্তর্ভূক্ত করতে হবে ।শ্রমিক – মালিকের মৃত্যুফান্ড , আপদকালীন ফান্ড , ঝুঁকিফান্ড , প্রভিটফান্ড অবসর ভাতাবসহ লােনফান্ড বােনাসসহ ব্যবস্থা করতে হবে । পরিচয় পত্র , পাশবহি ও সমিতির আয় – ব্যয় হিসাব দিতে হবে । বিধি বহির্ভূত অবৈধ কমিটি অনুমােদন দিয়ে শ্রমিক ও মালিকদের মধ্যে দ্বন্দ সৃষ্টি করায় অত্র উপজেলা সমবায় অফিসারের বিরুদ্ধে দ্রুত আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে হবে।
এ সময় বক্তারা আরো বলেন, রাতের অন্ধকারে টাকার বিনিময়ে কমিটি দেওয়া হয়েছে।
প্রতিষ্ঠাতা সভাপতি এবং মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের সভাপতি ছাবের আহমেদ বলেন, সাবেক কমিটি ও নয়া কমিটির সকল সদস্যের অংশগ্রহণের মাধ্যমে আবারো সুস্থ ও নিরপেক্ষ নির্বাচন করার দাবি রাখেন এবং মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের সমাপ্তি ঘোষণা করা হয়।
প্রতিবাদের কারণে শা‌ন্তি শৃঙ্খল রক্ষা‌র্থে জরু‌রি সাধারন সভা আয়োজন করা হয়। আলীকদমে সিএনজি ও মাহিন্দ্রা সমবায় সমিতির কমিটির সংস্কার করে কমিটির কার্যক্রম কিভাবে সুন্দরভাবে এগিয়ে নেওয়া যায় সেই বিষয়ে আলোচনা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরির আরও দেখুন