আজ ১২ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৭শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

বান্দরবানে ভাল্লুকের আক্রমনে ৪ জনের অবস্থা আশঙ্কাজনক

 
মোঃ আলমগীর, বিশেষ প্রতিনিধিঃ-
বান্দরবানের চিম্বুকে জুমের কাজ করতে গিয়ে ভাল্লুকের আক্রমনে পাড়া কারবারীসহ ৩ জন আহত হয়েছে। তাদের মধ্যে একজনের অবস্থা আশংকাজনক।
আহতদের দ্রুত উদ্ধার করে হেলিকপ্টারে চট্টগ্রামের সিএমএইচ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। শুক্রবার (২৬ ফেব্রুয়ারী) সকালে টংকাবতী ইউনিয়নের চিম্বুক পাড়ার ১৮ মাইল নামক স্থানে এই ঘটনা ঘটে।
পরে সেনাবাহিনী আহতদের উদ্ধার করে উন্নত চিকিৎসার জন্য হেলিকপ্টার যোগে চট্টগ্রাম সিএমএইচ হাসপাতালে নিয়ে যায়। আহতরা হলেন পাড়া কারবারী ও য়্যংওয়াই ম্রো, পিং রিংরাও ম্রো ও মাংলিও ম্রো (১০)। তাদের বাড়ি বান্দরবানের চিম্বুক পাড়ায়।
সেনাবাহিনী ও স্থানীয় লোকজন জানান, কাজের তাগিদে পাড়া কারবারী ও য়্যংওয়াই ম্রো, রিংরাও ম্রো ও মাংলিও ম্রো (১০) জুম চাষের জন্য গেলে সেখানে তাদের উপর ভাল্লুক আক্রমন চালায়।
এসময় ভাল্লুকটি পিং রিংরাও ম্রো এর চোখসহ মুখের একাংশ উপড়ে ফেলে। পরে আশংকাজনক অবস্থায় আহতদের প্রথমে বান্দরবান সদর হাসপাতালে নিয়ে আসা হয়। তাদের অবস্থা আশংকাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাদের চট্রগ্রামে রেফার করে।
কিন্তু আর্থিক সংকটের কারণে সেনাবাহিনীর নিকট শরণাপন্ন হলে বান্দরবান ৬৯ পদাতিক ব্রিগেড কমান্ডার জিয়াউল হকের নির্দেশক্রমে বান্দরবান ৭ ফিল্ড এ্যাম্বুলেন্স প্রাথমিক চিকিৎসা শেষে হেলিকপ্টার যোগে চট্টগ্রামে পাঠানো হয়।
বান্দরবান ৬৯ পদাতিক ব্রিগেড কমান্ডার জিয়াউল হক জানান, ভাল্লুকের আক্রমনে আহতদের উন্নত চিকিৎসার জন্য সেনাবাহিনী নিজস্ব হেলিকপ্টারে করে আহতদের চট্টগ্রামে পাঠানো হয়েছে।
পাহাড়ের মানুষের উন্নয়নের জন্য সেনাবাহিনী নিরলসভাবে কাজ করে যাচ্ছে। আগামীতেও তাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরির আরও দেখুন