আজ ১৫ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ৩০শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

রামেক হাসপাতালে করোনায় আরও ১৩ জনের মৃত্যু

করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে আরও ১৩ জন মারা গেছেন।
চিকিৎসাধীন অবস্থায় গতকাল রোববার (২০ জুন) সকাল ৯টা থেকে আজ সোমবার (২১ জুন) সকাল ৯টার মধ্যে হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডে তারা মারা যান।
এদের মধ্যে ছয়জন করোনায়, ছয়জন করোনার উপসর্গ নিয়ে এবং একজন করোনা মুক্ত হওয়ার পর মারা গেছেন। এই ১৩ জনের মধ্যে ছয়জনেরই বাড়ি চাঁপাইনবাবগঞ্জে। এ ছাড়া তিনজন করে রাজশাহী এবং নাটোরের বাসিন্দা। আর একজন নওগাঁর বাসিন্দা। করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে হাসপাতালে এসেছিলেন তারা।
রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডে ১৩ জন মারা গেছেন। এদের মধ্যে সর্বোচ্চ তিনজন মারা গেছেন ২৯/৩০ নম্বর ওয়ার্ডে। হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) মারা গেছেন দুজন। আরও দুজন করে মারা গেছেন ১, ১৬ ও ২২ নম্বর ওয়ার্ডে। এ ছাড়া একজন করে মারা গেছেন ৩ ও ২৫ নম্বর ওয়ার্ডে।
এই একদিনে করোনা সংক্রমণে মারা গেছেন ছয়জন। তার মধ্যে তিনজনই চাঁপাইনবাবগঞ্জ জেলার বাসিন্দা। এ ছাড়া দুজন রাজশাহীর এবং একজন নাটোরের বাসিন্দা।
করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে একই দিনে হাসপাতালে মারা গেছেন আরও ছয়জন। এদের মধ্যে তিনজন চাঁপাইনবাবগঞ্জের, দুজন নাটোরের এবং একজন নওগাঁর বাসিন্দা। করোনামুক্ত হয়ে মারা যাওয়া একমাত্র রোগীর বাড়ি রাজশাহীতে। স্বাস্থ্যবিধি মেনে তাদের মরদেহ দাফনের পরামর্শ দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।
হাসপাতাল সূত্রে জানা গেছে, ৩০৯ শয্যার রামেক হাসপাতালের করোনা ইউনিটে সোমবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৪০২ জন। এর মধ্যে আইসিইউতে ভর্তি রয়েছেন ১৯ জন।
করোনা নিয়ে এ পর্যন্ত হাসপাতালে ভর্তি রয়েছেন ১৮০ জন। এ ছাড়া উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৬৪ জন। করোনা ধরা পড়েনি হাসপাতালে ভর্তি ৫৮ জনের নমুনায়। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৬২ জন। এই এক দিনে হাসাপাতাল ছেড়েছেন ৩৪ জন।
রোববার (২০ জুন) রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল ল্যাবে ১৮৮ জনের এবং রাজশাহী মেডিকেল কলেজ পিসিআর ল্যাবে ৩৬৮ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে রামেক হাসপাতাল ল্যাবে ৭০ ও রামেক ল্যাবে ১৭৫ জনের নুমানায় করোনা শনাক্ত হয়েছে।
নাটোর থেকে একটি নমুনা এসেছিল। সেটিতেই করোনা ধরা পড়েছে। পরীক্ষার অনুপাতে করোনা শনাক্ত শতভাগ। এ ছাড়া চাঁপাইনবাবগঞ্জে ৪৮ দশমিক ৭২ শতাংশ এবং রাজশাহীতে ৪৩ দশমিক ১৯ শতাংশ নমুনায় করোনা ধরা পড়েছে।

Comments are closed.

     এই ক্যাটাগরির আরও দেখুন