আজ ৪ঠা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৮ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ

মজুদ শেষ, ২০ জেলায় গণটিকা বন্ধ

রাজশাহী সিটি কর্পোরেশন এলাকায় ৭ আগস্ট থেকে দু’দিন চলে গণটিকা কার্যক্রম। তবে টিকার মজুদ শেষ হয়ে যাওয়ায় আজ থেকে বন্ধ কর্মসূচি। এছাড়া, টিকার মজুদ না থাকায় উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে এ কর্মসূচি চলে শুধু শনিবার।

টিকার ঘাটতি থাকায় বরিশাল, রাজশাহী, চট্টগ্রামসহ ২০ জেলায় বন্ধ রয়েছে গণটিকা কার্যক্রম। সরকারি ঘোষণা অনুযায়ী ৫ দিনব্যাপী এ কর্মসূচি চলায় সকাল থেকে অনেকেই কেন্দ্রগুলোতে ভিড় করলেও ব্যর্থ হয়ে ফিরে যান।

রাজশাহীতে গণটিকা কার্যক্রমের আওতায় টিকা নিয়েছে প্রায় ৩ লাখ ৮২ হাজার জন। রাজশাহী বিভাগের বাকি ৭ জেলায়ও বন্ধ গণটিকা কার্যক্রম। একইভাবে বরিশালের ৬ জেলা ও চট্টগ্রামের ৬ জেলাতেও দেয়া হচ্ছে না গণটিকা।

তবে কুমিল্লা সিটি কর্পোরেশনে তৃতীয় দিনের মতো চলছে কার্যক্রম। সিলেট মহানগরের ৮১ কেন্দ্রেও সকাল থেকে ভিড় করেন অনেকে। তবে, আজ শুধুমাত্র ২৫ হাজার মানুষকে টিকা দেয়া হচ্ছে। এ কার্যক্রমের আওতায় দু’দিনে সিলেটে প্রায় ১ লাখ ১০ হাজার মানুষকে টিকা দেয়া হয়।

সম্প্রসারিত কর্মসূচির প্রথম দিনে গত শনিবার দেশব্যাপী স্বতঃস্ফূর্তভাবে করোনার টিকা নিয়েছেন মানুষ। গ্রাম, ছোট শহর ও মহানগরের অনেক কেন্দ্রে মানুষের উপচে পড়া ভিড় দেখা যায়।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যে দেখা যায়, ওই দিন সম্প্রসারিত ও নিয়মিত কর্মসূচি মিলিয়ে ৩০ লাখের বেশি মানুষকে টিকা দেয়া হয়েছে। রোববারও রাজধানীসহ দেশের বিভিন্ন জায়গায় টিকার জন্য মানুষের ভিড় দেখা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরির আরও দেখুন