আজ ১১ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৫শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ

চাঁপাইনবাবগঞ্জ সদর থানা পুলিশের সাফল্য।। মরদেহ উদ্ধারের ১২ ঘন্টার মধ্যে ক্লুলেস মামলার রহস্য উদঘাটন।। গ্রেফতার ২

ফয়সাল আজম অপু, বিশেষ প্রতিনিধিঃ


চাঁপাইনবাবগঞ্জে মঙ্গলবার (১০ আগষ্ট) একজন কৃষকের মরদেহ উদ্ধারের ১২ ঘন্টার মধ্যে একই দিন ঐ ক্লুলেশ হত্যা মামলার রহস্য উদঘাটন ও আসামিদের গ্রেফতার করেছে চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানা পুলিশ। তথ্য প্রযুক্তি ব্যবহার করে সদর থানার চৌকস পুলিশ অফিসার, এই হত্যা মামলার তদন্ত কর্মকর্তা পরিদর্শক (অপারেশন) মাহফুজুল হায়দার চৌঁধুরী এই আলোচিত হত্যা মামলার রহস্য উদঘাটন করতে এবং ২ আসামিকে গ্রেফতার করতে সক্ষম হন।
তিনি বলেন, স্থানীয়দের নিকট থেকে খবর পেয়ে মঙ্গলবার শেখহাসিনা সেতু (নতুন ব্রিজ) এলাকার আম বাগান হতে রক্তাক্ত অবস্থায় মনিরুল ইসলাম বাবু (৩৮) নামের ঐ কৃষকের মরদেহ উদ্ধার করা হয়।
এই আলোচিত হত্যার রহস্য উদঘাটনে পুলিশ সুপার এএইচএম আব্দুর রকিব পিপিএম বিপিএম এর নির্দেশনা ও ওসি মোজাফফর হোসেনের সার্বিক তত্ত্বাবধানে মাঠে নামে পুলিশ। এবং মরদেহ উদ্ধারের ১২ ঘন্টা পার না হতেই একই দিন রাত ১০ টার দিকে হত্যার আলামত সহ নিহত বাবুর স্ত্রী সোনাভান (৩০) ও পরকিয়া প্রেমিক রুবেল (৩০) কে গ্রেফতার করেন।
গ্রেফতারকৃত প্রেমিক রুবেল একই এলাকার এলাম উদ্দিনের ছেলে।
গ্রেফতারের পর বুধবার (১১ আগষ্ট) দুপুরে ১৬৪ ধারায় চাঁপাইনবাবগঞ্জ সদর আদালতের বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নাজমুল হোসেনের নিকট স্বীকারোক্তি মূলক জবানবন্দি দেন আসামিদ্বয়। এবং জবানবন্দি গ্রহণ শেষে তাদের জেলহাজতে পাঠানোর আদেশ দিলে তাদের প্রেরন করা হয়।
সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাফফর হোসেন জানান, কয়েক বছর থেকে নিহত বাবুর স্ত্রী সোনাভানের সাথে একই এলাকার রুবেলের পরকিয়া সম্পর্ক গড়ে উঠে। পরকীয়ার জেরেই পরকীয়া সম্পর্কের বাধা দুর করতে ঘটনার ১৫ দিন আগে স্ত্রী সোনাভান ও তার প্রেমিক রুবেল বাবুকে মেরে ফেলার পরিকল্পনা করে। পরিকল্পনা মাফিক বাবুকে কৌশলে রাত ৯ টার দিকে ঐ এলাকার আম বাগানে নিয়ে যায় রুবেল। অতঃপর প্রথমে ইটের আঘাতে মাথা সহ শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে এবং মৃত্যু নিশ্চিত করতে গলা টিপে হত্যা করে।
মঙ্গলবার (১০ আগষ্ট) সকালে মরদেহ উদ্ধারের পর নিহত মনিরুল ইসলাম বাবুর ভাই বাদি হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন।
বুধবার এ মামলায় সোনাভান ও রুবেলকে আটক দেখিয়ে আদালতে সোপর্দ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরির আরও দেখুন