আজ ৪ঠা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৮ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ

চাঁপাইনবাবগঞ্জে সারাদেশের ন্যায় যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

ফয়সাল আজম অপু, বিশেষ প্রতিনিধিঃ

চাঁপাইনবাবগঞ্জে ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস জেলা আওয়ামী লীগের উদ্যোগে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে গভীর শ্রদ্ধার সহীত হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি- জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদদের স্মরণ করা হয়েছে।

শনিবার ভোর ৬ টা থেকে ৮টা পর্যন্ত কোরআন থেকে তেলাওয়াত ও খতম করে দোয়া করা হয়। এরপর সকাল সাড়ে ৮ টার দিকে পৌর এলাকার ২ নং ওয়ার্ডর শহীদ মনিমুল হক সড়কে অবস্থিত জেলা আওয়ামী লীগ কার্যালয়ে আ. লীগ নেতৃবৃন্দ দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন করে। ১ নং ওয়ার্ডসহ বিভিন্ন ওয়ার্ডে বৃক্ষ রোপন ও কোরআন খতমের ব্যবস্থা করা হয়।

এ দিন পতাকা উত্তোলন এর সাথে সাথে বেজে ওঠে জাতীয় সঙ্গীত’ আমার সোনার বাংলা, আমি তোমায় ভালবাসি’। পতাকা উত্তোলন শেষে জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য দেন ও শ্রদ্ধার সাথে জাতির জনকসহ তাঁর পরিবারের প্রতি সমবেদনা জানান।

চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মুহা. জিয়াউর রহমান, সাধারণ সম্পাদক ও সাবেক ২ বারের এমপি আব্দুল ওদুদ বিশ্বাস, নারী সংরক্ষিত আসনের সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসী, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব রুহুল আমিন, আলহাজ্ব এরফান আলী। ডা. গোলাম রাব্বানী, আব্দুল হাকিম, আলহাজ্ব মোখলেসুর রহমান, আরিফুর রেজা ইমন, মোঃ মনিরুল ইসলাম, অধ্যক্ষ আতিকুল ইসলাম, এ্যাড. আব্দুস সামাদ বকুল, মোসফিকুর রহমান টিটু।

এ ছাড়াও জেলা যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ, কৃষক লীগ, মৎস্যজীবী লীগ, তাঁতীলীগসহ বিভিন্ন সহযোগী অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আরও উপস্থিত ছিলেন, জেলা যুবলীগের সভাপতি আলহাজ্ব সামিউল হক লিটন ও সাধারণ সম্পাদক আমানুল্লাহ বাবু। সদর উপজেলা যুবলীগ সভাপতি আসাফুদ্দৌলা ও সাধারণ সম্পাদক লেনিন প্রামাণিক। পৌর যুবলীগের সভাপতি রাকিবুল হাসান বিরু ও সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম শহিদ।

উপস্থিত ছিলেন, জাতীয় শ্রমিক লীগ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার আহবায়ক শহিদুল ইসলাম রানা, জেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য ও জেলা ছাত্র লীগের সাবেক সভাপতি এএইচএম ফায়জার রহমান কনক, বাংলাদেশ ছাত্রলীগ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি নাহিদ শিকদার ও সাধারণ সম্পাদক ডা. সাইফ জামান আনন্দ, উপস্থিত ছিলেন।

এদিন আওয়ামী লীগসহ সকল অঙ্গ সংগঠনের নেতা কর্মীকে স্বাস্থ্যবিধি মেনে কর্মসূচীতে অংশগ্রহণ করতে দেখা গেছে। সকলেই মুখে মাস্ক পরেই কর্মসূচিতে অংশ নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরির আরও দেখুন