আজ ৪ঠা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৮ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ

শ্রীপুরে জাতীয় শোক দিবস পালিত

রোমান আহমেদঃ গাজীপুর

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, রাষ্ট্র গড়ার মহানায়ক বাংলাদেশ নামক রাষ্ট্রের স্বপ্নদ্রষ্টা কবি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্যদের ৪৬ তম শাহাদাত বার্ষিকীতে গাজীপুর জেলার শ্রীপুর উপজেলায় উপজেলা প্রশাসনের কর্তৃক আলোচনা ও দোয়া করা হয়

আজ (১৫ আগষ্ট) সকালে
উপজেলা চত্তরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন গাজীপুর -৩ আসনের মাননীয় সাংসদ ইকবাল হোসেন সবুজ এমপি। এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার তরিকুল ইসলাম সহ আরও কনেকেই। সিলে
বঙ্গবন্ধুর প্রতিকৃতির সামনে দাঁড়িয়ে ১ মিনিট নিরাবতা পালন করে বঙ্গবন্ধু ও তার পরিবারের সকল শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।
পরবর্তীতে আলোচনা ও দোয়া শেষে

এসময় আরও উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান এড.শামসুল আলম প্রধান। শ্রীপুর পৌরসভার মেয়র আলহাজ্ব আনিসুল হক সাংগঠনিক সম্পাদক গাজীপুর জেলা আওয়ামিলীগ।
উপজেলা ভাইস চেয়ারম্যান মাহতাবউদ্দিন সহ আরও অনেক নেতাকর্মী।
এসময় মাননীয় এমপি মহোদয় তার বক্তব্যে বলেন আজ ১৫ ই আগষ্ট বাঙালি ইতিহাসের সর্বোচ্চ কলো অধ্যায়। আজকের এই দিনে ইতিহাসের মহানায়ক বাংলা থেকে বাংলাদেশ তৈরির স্বপ্নদ্রষ্টা ঐতিহাসিক ৭ ই মার্চের কবি বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সকল সদস্যদের নির্মমভাবে রাতের আঁধারে গুলি করে হত্যা করে ঘাতকেরা।
ঐসময়ে ছোট্ট রাসেলকেও ছাড়েনি ঘাতক পাকিস্তানি দালালেরা। আল্লাহর অশেষ রহমতে দেশের বাহিরে থাকায় বেচে যায় বঙ্গবন্ধুর দুই কন্যা আমাদের মাননীয় প্রধানমন্ত্রী মমতাময়ী মা জননেত্রী শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহেনা
বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে আমাদের সকলের হৃদয়ে দেশের প্রতি ভালোবাসা রেখে দেশপ্রেম হৃদয়ে ধারণা করে কাজ করে যেতে হবে তাহলেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়া সম্ভব।
এসময় উপস্থিত আরও বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার তরিকুল ইসলাম, উপজেলার চেয়ারম্যান এড.শামসুল আলম প্রধান, পৌরসভা মেয়র আলহাজ্ব আনিসুল হক সহ আরও অনেকেই।
আলোচনা ও দোয়া শেষে মাননীয় এমপি মহোদয় দলিত হরিজন অনগ্রসর জনগোষ্ঠীর শিক্ষার্থীদের মধ্যে উপবৃত্তি চেক প্রদান, যুব ঋণ বিতরণ, ঢেউটিন প্রদান, পুরস্কার বিতরণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরির আরও দেখুন