আজ ১১ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৫শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ

নাইক্ষ্যংছড়িতে শিক্ষা প্রতিষ্ঠান খোলায় শিক্ষার্থীদের মাঝে স্বস্তি

মোঃ মুবিনুল হক মুবিন ,নাইক্ষ্যংছড়ি:


দীর্ঘ দেড় বছর বন্ধ থাকার পর সারাদেশের মত পার্বত্য বান্দরবানে নাইক্ষ্যংছড়িতেও উৎসবমুখর পরিবেশে খুলেছে সব শিক্ষাপ্রতিষ্ঠান।

  রবিবার (১২ সেপ্টেম্বর) সকালে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও অভিভাবকদের বরণ করেন শিক্ষকরা।

নাইক্ষ্যংছড়ি হাজী এম এ কালাম সরকারি কলেজে শিক্ষার্থীদের উৎসবমুখর পরিবেশে প্রথমদিন চলে পাঠদান। এর আগে কলেজ অধ্যক্ষ ও.আ.ম. রফিকুল ইসলামসহ শিক্ষকরা শিক্ষার্থীদের বরণ করে নেন।
শিক্ষাপ্রতিষ্ঠানে স্বাস্থ্য বিধি মেনে মাস্ক পরিধান ও সামাজিক দূরত্ব রক্ষার পাশাপাশি হাত ধোয়া ও প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা রাখা হয়েছে।

 উপজেলা সদর ইউপি র ছালেহ আহমেদ সরকারি উচ্চ বিদ্যালয়, বালিকা উচ্চ বিদ্যালয়, মদিনাতুল উলুম মাদ্রাসাসহ সকল সরকারি-বেসরকারী মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয়ে শুরু হয় পাঠদান। 
 এছাড়াও উপজেলার বাইশারী  উচ্চ বিদ্যালয় ও কলেজ, দোছড়ি উচ্চ বিদ্যালয়, সোনাইছড়ি উচ্চ বিদ্যালয় ও ঘুমধুম ইউনিয়নের সকল সরকারি-বেসরকারী মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান গুলোতেও শিক্ষার্থীদের বরণ করে নেন এবং এ সকল প্রতিষ্ঠান গুলোতে উৎসবমুখর পরিবেশে পাঠদান শুরু হওয়ায় শিক্ষর্থীদের মাঝে ফিরে এসে স্বস্তি। 

  তবে দুর্গম এলাকা গুলোতে শিক্ষার্থীদের উপস্থিতি কম ছিল। স্থানীয়রা জানায়, করোনা মহামারীর কারণে দীর্ঘ দেড় বছর বন্ধ থাকায় এসব এলাকার অনেক শিক্ষার্থী ঝরে পড়েছে। 

সংবাদ প্রেরক-
মোঃ মুবিনুল হক মুবিন
নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি,
মোবাইল নং –

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরির আরও দেখুন