আজ ১২ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৭শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

নাইক্ষ্যংছড়িতে পরিবেশ আন্দোলন বাপা’র সাংগঠনিক সভা অনুষ্ঠিত

মো. মুবিনুল হক মুবিন, নাইক্ষ্যংছড়ি।

   বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা)'র সাংগঠনিক সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) বেলা ১২ টায় তামাক চাষের কবল থেকে নাইক্ষ্যংছড়িকে রক্ষার প্রত্যায়

নাইক্ষ্যংছড়ি রেস্টহাউজ এর হল রুমে উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক মো. শফিউল্লাহ’র সভাপতিত্বে সাংগঠনিক এ সভা অনুষ্ঠিত হয়।

  নাইক্ষ্যংছড়ি সদর ইউপি চেয়ারম্যান নুরুল আবছার ইমন ও সাংবাদিক মো. ইউনুছের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা)'র কেন্দ্রীয় কমিটির সম্পাদক শরিফ জামিল। 

  বিশেষ অতিথি ছিলেন, বাপা'র কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক ও বাংলাদেশ নদী রক্ষা কমিটির সাবেক সদস্য শারমিন মুর্শেদ। উদ্বোধক ছিলেন বাপা'র কক্সবাজার জেলার সভাপতি দৈনিক রূপালী সৈকতে সম্পাদক ফজলুল কাদের চৌধুরী।

 প্রধান অতিথির বক্তব্যে শরিফ জামিল বলেন, জৈববৈচিত্র্য রক্ষায় পরিবেশবাদীদের আন্দোলন নিয়ে অনেক প্রশ্ন তোলে কিন্তু একটা কথা আজকে সারা বিশ্ব স্বীকার করে নিয়েছে যে, পরিবেশবাদীরা আছেন বলেই পৃথিবী টিকে আছে। 

পরিবেশবাদীরা না থাকলে, আন্দোলন না করলে, আজকে হয়তো অনেক প্রাণী পৃথিবী থেকে চিরতরে বিলুপ্ত হয়ে যেত।

 যারা রাজনীতি করেন, তারা তো মানুষের কল্যাণে রাজনীতি করেন। ক্ষমতায় থাকেন আর না থাকেন, যেকোনো অবস্থান থেকেই মানুষের জন্য কাজ করা যায়।

 তবে এই ধরিত্রী বাঁচানোর নৈতিক দায়িত্ব আমাদের সবার। দেশের মালিক হচ্ছে জনগণ। এই মালিকানা সাংবিধানিকভাবেই আমাদের দিয়ে দেওয়া হয়েছে। তাই বনাঞ্চল নদ-নদী, পাহাড় ও প্রাকৃতিক পরিবেশ রক্ষায় সকলকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

    এসময় অনান্যদের মাঝে বক্তব্য রাখেন কক্সবাজার বাপা'র সাধারণ সম্পাদক কলিম উল্লাহ কলিম, নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের আহ্বায়ক সাংবাদিক আবদুল হামিদ, কক্সবাজার সদর উপজেলা সভাপতি এনামুল হক, সম্পাদক কফিল উদ্দিন, দপ্তর সম্পাদক দুলন ধর, দেওয়ান নুরতাজ আলম, সদস্য যুব বাপা কেন্দ্রীয় কমিটি, নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের যুগ্ম আহ্বায়ক আমিনুল ইসলাম, সদস্য সচিব জাহাঙ্গীর আলম কাজল, সাংবাদিক মো. জয়নাল আবেদীন টুক্কু, আব্দুর রশিদ, 

ছাত্রলীগের কলেজ শাখার সাবেক সাধারণ সম্পাদক মুমিনুল আলম মুমু, সাংবাদিক নুর মোহাম্মদ সিকদার, ইউপি মেম্বার রেহেনা বেগম, সাংবাদিক হাবিবুর রহমান রনি, মুবিনুল হক মুবিন, সাইদুজ্জামান প্রমুখ।

সংবাদ প্রেরক-
মো. মুবিনুল হক মুবিন
মোবাইল নং ০১৬৯০১২৮৩৮৩

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরির আরও দেখুন