আজ ২৪শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ৯ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

মোরেলগঞ্জের সেরজন স্মৃতি মাধ্যমিক বিদ্যালয়ের গাছ আত্মসাতের অভিযোগ

কামরুজ্জামান শিমুল বাগেরহাট থেকে:

বাগেরহাটের মোরেলগঞ্জের সেরজন স্মৃতি মাধ্যমিক বিদ্যালয়ের ১৭ টি গাছ আত্মসাতের অভিযোগ উঠেছে বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সভাপতির বিরুদ্ধে। স্থানীয়রা অভিযোগ করেছেন বিদ্যালয়ের গাছগুলি কেটে কয়েকটি গাছ সভাপতি ও প্রধান শিক্ষক বিক্রি করে দিয়েছেন।

স্থানীয়ভাবে জানা গেছে, উর্দ্ধতন কর্তৃপক্ষ কিংবা বনবিভাগের অনুমতি ছাড়াই বিদ্যালয়ের সভাপতি ও প্রধান শিক্ষকের যোগ সাজোগে বিদ্যালয়ের সীমানা প্রাচীর নির্মাণের দোহাই দিয়ে ১৭ টি চম্বল গাছের কিছু অংশ অন্যত্র বিক্রি করে দিয়েছে। বিদ্যালয়ের আশেপাশের লোকজন তৎপর থাকায় গাছের বাকি অংশ বিদ্যালয় প্রাঙ্গনে রেখে দিয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ নজরুল ইসলাম জানান, বিদ্যালয় প্রাঙ্গনে অবস্থিত গাছগুলি ঝুঁকিপূর্ণ অবস্থায় ছিল। সীমানা নির্মাণের জন্য গাছগুলো কাটা হয়েছে। গাছগুলো দিয়ে বিদ্যালয়ের শ্রেণিকক্ষ মেরামত এবং কয়েকখানা বেন্স টেবিল তৈরি করা হবে।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ ইউসুফ আলী মৃধা জানান, রেজুলেশন করে গাছ কাটার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যা কিছু করা হয়েছে বিদ্যালয়ের স্বার্থে করা হয়েছে।

মোড়েলগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আব্দুল হান্নান জানান, সেরজন স্মৃতি মাধ্যমিক বিদ্যালয়ের গাছ কাটার বিষয়ে আমি অবগত নই। কিভাবে কতগুলো গাছ কাটা হয়েছে বিস্তারিত জেনে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরির আরও দেখুন