আজ ৪ঠা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৮ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটের দলদলী ইউনিয়ন পরিষদে হামলায় মামলা।। আটক ৯

ফয়সাল আজম অপু, চাঁপাইনবাবগঞ্জ থেকেঃ


চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলার দলদলী ইউনিয়ন পরিষদে হামলা চালিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি চেয়ার টেবিলসহ বিভিন্ন আসবাবপত্র ভাংচুর করায় আটক-৯ জন। ১৫ অক্টোবর রাত ৮টার সময় ২০/২৫ জনের দূর্বৃত্তরা লাঠি সোটা নিয়ে এ হামলা চালানো হয়। হামলা চালিয়ে চেয়ারম্যানের কক্ষে প্রবেশ করে বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী ও চেয়ারম্যানের ছবি চেয়ার টেবিল টেলিভিশন পানির লাইনসহ বিভিন্ন আসবাবপত্র ভাংচুর করেছে দুর্বৃত্তরা। এ সময় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আরজেদ আলী ভুটু অফিস কক্ষ থেকে পালিয়ে আত্মরক্ষা করেন।
এ ব্যাপারে মোঃ আরজেদ আলী ভুট্টু জানান, ৮ নম্বর ওয়ার্ডের চুরিওয়ালার মোড়ে সরকারী জায়গায় অবৈধ ভাবে একটি ক্লাব ঘর ইট দিয়ে নির্মাণ করছিল। খবর পেয়ে গ্রাম পুলিশ পাঠিয়ে নির্মাণ কাজ বন্ধ করা হয়। ফলে রাত ৮টার দিকে মোঃ খলিলুর রহমান আমাকে ফোন করে অফিসে থাকতে বলে তাঁর নেতৃত্বে ২০/২৫ জনের সংঘবদ্ধ দূর্বৃত্তের দল ইউনিয়ন পরিষদ চত্বরে প্রবেশ করে। তাদের দেখে আমি আত্মরক্ষার জন্য ৩ তলায় উঠে যায়। আমার অফিসে অবৈধ ভাবে দূর্বৃত্তের দল লাঠি সোটা হাতে নিয়ে হামলা চালিয়ে বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী ও আমার ছবি চেয়ার টেবিল টেলিভিশন পানি সরবরাহের ট্যাপসহ বিভিন্ন আসবাবপত্র ভাঙচুর করে। তিনি বলেন, এ ব্যাপারে আইনী সহায়তা নেয়া হয়েছে।
এ ঘটনায় খবর পেয়ে গোমস্তাপুর সার্কেলের এএসপি মোঃ শামসুল আরেফিন, ভোলাহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মাহবুবুর রহমান, পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ রেজওয়ানুল, এসআই মোঃ আব্দুস সালাম ঘটনা স্থলে উপস্থিত হয়ে পরিদর্শন করেন।
ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মাহাবুবুর রহমান জানান, এ ঘটনায় ৩০/৩৫ নাম উল্লেখ্যসহ আরো অগ্যাতনামা মামলা হয়েছে। এ রাতেই অভিযান চালিয়ে ঘটনায় জড়িত সন্দেহে ৯ জনকে আটক করা হয়েছে। তাঁদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরির আরও দেখুন