আজ ১১ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৫শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ

চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দর দিয়ে ভারত গেলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী

ফয়সাল আজম অপু, বিশেষ প্রতিনিধিঃ


তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলেও দলীয় নেতাকর্মীদের আত্মসন্তষ্টিতে থাকা যাবে না। যেকোনো পরিস্থিতি মোকাবেলা করার জন্য প্রস্তত থাকতে হবে। একটি সাম্প্রদায়িক গোষ্ঠী দেশকে অস্থিতিশীলতার দিকে ঠেলে দিচ্ছে। তাদের হাত থেকে দেশকে রক্ষা করতে দেশের সকলকে এগিয়ে আসতে হবে। মঙ্গলবার (২৬ অক্টোবর) বিকেলে চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ পর্যটন মোটেলে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
এ সময় দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, রাজনীতি করতে হবে দেশের জন্য, দশের জন্য। যারা ব্যক্তি কেন্দ্রীক রাজনীতি করে তারা ক্ষমতায় বেশি দিন টিকে থাকতে পারেনি। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিজের জীবনের সবটুকু বাংলাদেশের মাটি ও মানুষের জন্য বিলীন করেছেন। তার দেখানো পথেই এগিয়ে চলেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধু কন্যার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ আজ সারাবিশ্বে মাথা উঁচু করে দাঁড়াতে সক্ষম হয়েছে। সাম্প্রতিক সহিংসতার বিষয়ে মন্ত্রী বলেন, যারা ঘরে বসে ক্ষমতায় যাবার স্বপ্ন দেখে তারা দুর্গাপূজা উপলক্ষে দেশে ঘোলা পানিতে মাছ শিকার করতে চেয়েছিল। সরকার ও আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর সদস্যরা তাদের সেই অপচেষ্টা নৎসাৎ করে দিয়েছে। তাদের এই স্বপ্ন দেশের জনগণ পূরণ হতে দেবে না। জনসাধারণ এখন বুঝে গেছে, কাদের দ্বারা এসব সাম্প্রদায়িক সহিংসতার সৃষ্টি হয় বাংলাদেশে।
এ সময় উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ, পুলিশ সুপার এএইচএম আব্দুর রকিব, শিবগঞ্জ পৌরসভার মেয়র সৈয়দ মনিরুল ইসলামসহ স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা। পরে বিকেলে মন্ত্রী সোনামসজিদ বন্দরের পানামা পোর্ট লিংক লিমিটেড পরিদর্শন করেন। সন্ধ্যায় মন্ত্রী ডা. হাসান মাহমুদ সোনামসজিদ ইমিগ্রেশন দিয়ে তিন দিনের সরকারি সফরে ভারতের উদ্দেশ্য সড়কপথে দেশ ত্যাগ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরির আরও দেখুন