আজ ১৩ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৮শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার নির্বাচন স্থগিত করেছে জেলা নির্বাচন কর্মকর্তা

ফয়সাল আজম অপু, বিশেষ প্রতিনিধিঃ

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার নির্বাচন স্থগিত করা হয়েছে। ‌ জেলা নির্বাচন অফিসার মো. মোতাওয়াক্কিল রহমান এবং সদর উপজেলা নির্বাচন অফিসার মোঃ মাহাবুবুল কবির এ তথ্য মুঠোফোনে নিশ্চিত করেছেন।

বুধবার (২৭ অক্টোবর) বেলা ১২ টার দিকে, সদর উপজেলা নির্বাচন অফিসার মোঃ মাহাবুবুল কবির জানান, চাঁপাইনবাগঞ্জ পৌরসভার নির্বাচন স্থগিত করা হয়েছে। আমাদেরকে এ তথ্য নিশ্চিত করেছে নির্বাচন কমিশন। তিনি আরও জানান, নির্বাচন কমিশনের এক উপসচিব এর চিঠির মাধ্যমে নির্বাচন স্থগিতের বিষয়টি জানানো হয়েছে। আর এ কারনে নির্বাচন সংক্রান্ত প্রশিক্ষন সহ সব ধরনের কার্যক্রম স্থগিত করা হয়েছে।

অন্যদিকে জেলা নির্বাচন অফিসার মো. মোতাওয়াক্কিল রহমান নির্বাচন স্থগিতের, উর্দ্ধতন কর্তৃপক্ষের চিঠি পাবার বিষয়টি নিশ্চিত করেছেন। জেলা নির্বাচন অফিস থেকে ইতোমধ্যে প্রিজাইডিং অফিসারদের ট্রেনিং স্থগিত করা হয়েছে। তিনি আরও জানান নির্বাচন পরিচালনা-২ অধিশাখা উপসচিব মোঃ আতিয়ার রহমান সাক্ষরিত চিঠিতে আদেশ দেয়া হয়েছে আদালতে গত ২৯ সেপ্টেম্বর একটি রিট পিটিশন (৫৫২৯/২০২১ রিট পিটিশন নম্বর) করেন।

এরই পরিপ্রেক্ষিতে মাননীয় হাইকোর্ট বিভাগের আদেশ মোতাবেক পিটিশনারের দাখিলীয় আবেদনটি (রিট পিটিশনটি) নিষ্পত্তি না হওয়া পর্যন্ত চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার নির্বাচন স্থগিত করার জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেছেন। তবে এর চেয়ে বেশি বিস্তারিত চিঠিতে উল্লেখ করা হয় নাই বলেও জানান জেলা নির্বাচন অফিসার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরির আরও দেখুন