আজ ১৩ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৮শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

মধুপুরে কমিউনিটি পুলিশিং ডে উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও শোভাযাত্রা অনুষ্ঠিত

আঃ হামিদ মধুপুর( টাঙ্গাইল) প্রতিনিধিঃ

মুজিববর্ষে পুলিশ নীতি, জনসেবা আর সম্প্রীতি” এই স্লোগানকে সামনে রেখেই টাঙ্গাইলের মধুপুরে কমিউনিটি পুলিশিং ডে-উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।
শনিবার( ৩০অক্টোবর) মধুপুর থানা পুলিশের আয়োজনে সকাল ১১ টায় মধুপুর অডিটোরিয়াম প্রাঙ্গন থেকে একটি শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি মধুপুর বাসষ্টান্ড এলাকার আনারস চত্বর হয়ে অডিটোরিয়াম মিলনায়তনে এসে শেষ হয়। পরে অডিটোরিয়াম হল রুমে মধুপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তারিক কামাল এর সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার শামীমা ইয়াসমিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মধুপুর ধনবাড়ি উপজেলার সিনিয়র সহকারী পুলিশ সুপার শাহিনা আক্তার, পৌর মেয়র আলহাজ সিদ্দিক হোসেন খান, আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি এড. ইয়াকুব আলী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শরীফ আহমেদ নাছির, মহিলা ভাইস চেয়ারম্যান ষষ্ঠীনা নকরেক, চেয়ারম্যান সমিতির সভাপতি ও গোলাবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম মোস্তফা খান বাবলু সহ বিভিন্ন কমিউনিটি পুলিশিং এর সভাপতি সাধারণ সম্পাদকগন উপস্থিত ছিলেন।
উক্ত অনুষ্ঠানে মধুপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা তারিক কামাল বলেন- আজকের অনুষ্ঠানের মুল উপপাদ্যই হলো সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক ও বাল্যবিবাহের বিরুদ্ধে আন্দোলন গড়ে তোলা। তিনি আরও বলেন আমাদের সন্তান কোথায় যায়,কার সাথে মিশে কোনো কিশোর গ্যাং এ-র সাথে মিশে কিনা তার দেখবাল আমাদেরকেই করতে হবে। তবেই এই ভয়াবহ মাদক, বাল্যবিবাহ ও অন্যান্য অপরাধ এই সমাজ থেকে প্রতিরোধ করা সম্ভব বলে তিনি অভিমত ব্যক্ত করেন।
সংক্ষিপ্ত বক্তব্যে বক্তাগন বলেন – মাদক নির্মূলে সবাইকে ঐক্যবদ্ধ ভাবে এগিয়ে আসতে হবে। নিজ নিজ এলাকায় মাদক, বাল্যবিবাহ প্রতিরোধে পুলিশের পাশাপাশি এই পুলিশিং কমিটির সদস্যদের বলিষ্ঠ উদ্যোগ নিতে হবে। ইতিমধ্যে মধুপুর উপজেলা নির্বাহী অফিসার শামীমা ইয়াসমিন এবং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তারিক কামাল এর সুদৃঢ় পরিকল্পনা ও কঠোর হস্তক্ষেপের ফলে মধুপুরে বাল্যবিবাহ আজ অনেকাংশেই কমে গেছে।
মধুপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার সুপরিকল্পিত দিক নির্দেশনায় সুদক্ষ পুলিশ অফিসারদের প্রচেষ্ঠায় মাদক নির্মূলে ব্যাপক ভুমিকা রেখেছেন।
অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন – মির্জাবাড়ি ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী মোঃ সাদিক হোসেন, মধুপুর শহীদ স্মৃতি কলেজের অধ্যক্ষ বজলুর রশিদ খান চুন্নু সহ বিভিন্ন ইউনিয়নের পুলিশিং কমিটির সদস্য বৃন্দ। উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার সাংবাদিক বৃন্দ।
অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন ওসি তদন্ত মুরাদ হাসান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরির আরও দেখুন