আজ ৪ঠা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৮ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ

চাঁপাইনবাবগঞ্জের ঝিলিম ইউপির কালুপুর -গুচ্ছ গ্রামবাসী পৌর এলাকায় না যাওয়ার দাবিতে বিক্ষোভ

ফয়সাল আজম অপু, চাঁপাইনবাবগঞ্জ থেকেঃ


চাঁপাইনবাবগঞ্জ পৌরসভায় যেতে চায়না, ঝিলিম ইউনিয়নেই থাকতে চায়-এদাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে কালুপুর, ঠাকুরপালশা, গুচ্ছগ্রাম হাজির মোড়ের বাসিন্দারা। শনিবার বিকেলে গুচ্ছগ্রাম মোড়ে এ বিক্ষোভ সমাবেশ হয়।

বীরমুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন সদর উপজেলা চেয়ারম্যান মোঃ তসিকুল ইসলাম তসি। বক্তব্য রাখেন, রফিকুল ইসলাম, মোঃ কাদের, আনারুল ইসলাম, মোঃ সোহরাব আলী, মোঃ খালেক, নুর আলমসহ অন্যরা। বক্তারা বলেন, এসব গ্রামের অনেকের বাড়ী খাস মাটিতে। পৌরসভার মধ্যে গেলে নানারকম সমস্যায় পড়বে এলাকাবাসী। তাই এলাকাবাসী ঝিলিম ইউনিয়নেই থাকতে চায়।

উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার অন্তর্ভুক্তির আবেদনে রিট করে কালুপুর, হোসেনডাঙ্গা আর আতাহার গ্রামের তিন ব্যক্তি। ২ নভেম্বর অনুষ্ঠিত নির্বাচন ২৬ অক্টোবর হঠাৎ করে নির্বাচন কমিশন স্থগিত করলে রিটের বিষয়টি সকলের নজরে আসে। রিটে ঝিলিম ইউনিয়নের আতাহার, নুনাপুকুর, হোসেনডাঙ্গা, পলশা আর কালুপুর গ্রামকে পৌরসভার অন্তর্ভুক্তির বিষয়ে আবেদন করা হয়। বিষয়টি আতাহার, নুনাপুকুর, হোসেনডাঙ্গা, পলশা আর কালুপুর গ্রামবাসীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা যায়। তারই প্রেক্ষিতে পৌরসভায় যেতে চায়না, ঝিলিম ইউনিয়নে থাকার দাবিতে এ বিক্ষোভ সমাবেশ করে কালুপুর, ঠাকুরপালশা, গুচ্ছগ্রাম হাজির মোড়ের বাসিন্দারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরির আরও দেখুন