আজ ৪ঠা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৮ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ

অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের নতুন কমিটি গঠিত


জাকির হোসেন সুমন , ব্যাুরো চীফ ইউরোপ ঃ

প্রবাসের সাংবাদিকদের পরিবার খ্যাত অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাব (আয়েবাপিসি’র) দ্বিবার্ষিক সম্মেলনের মধ্য দিয়ে নতুন কমিটি গঠন করা হয়েছে।


দুই পর্বে অনুষ্ঠিত উক্ত সভার প্রথম পর্বে আয়েবাপিসি’র গঠনতন্ত্র অনুমোদিত এবং সেই সাথে বিগত সেশনের সার্বিক কার্যক্রম সম্পর্কে আলোচনা হয়। দ্বিতীয় পর্বে ২১-২৩ এর দুই বছরের জন্য সভাপতি পদে নির্বাচিত করা হয় হাবিবুর রহমান হেলাল (জার্মানী) এবং সাধারন সম্পাদক পদে এসকে এমডি জাকির হোসেন সুমন (ইতালী)। এছাড়া সিনিয়র সহ সভাপতি পদে নির্বাচিত হয় এনায়েত হোসেন সোহেল (ফ্রান্স), মোহাম্মদ আল আমীন (ইতালী)- যুগ্ম সাধারন সম্পাদক, মোঃ আল আমিন, (ইতালি) কোষাধ্যক্ষ, ফখরুদ্দিন রাজি সাংগঠনিক সম্পাদক (স্পেন), শাহ সোহেল (ফ্রান্স), ইসমাঈল হোসেন স্বপন- সাংগঠনিক সম্পাদক (ইতালী), মনির সাংগঠনিক সম্পাদক (পর্তুগাল), অল ইউরোপিয়ান বাংলা প্রেস ক্লাব (আয়েবাপিসি) এর বার্ষিক সাধারন সভা গত ১৪ নভেম্বর’২১ অনুষ্ঠিত হয়। দুটি পর্বে অনুষ্ঠিত উক্ত সভায় প্রথম পর্বে আয়েবাপিসি এর গঠনন্ত্র এর সার্বিক বিষয়ে আলোচনা এবং সর্ব সম্মতিক্রমে অনুমোদিত হয়। সেই সাথে বিগত সেশনের সার্বিক কার্যক্রম সম্পর্কে আলোচনা হয়।
দ্বিতীয় পর্বে ২১-২২ এবং ২২-২৩ এর দুই বছরের জন্য সংগঠনের বিভিন্ন পদে দায়িত্বশীল নির্বাচিত হয়। সভাপতি পদে নির্বাচিত হয় হাবিবুর রহমান হেলাল, চ্যানেল আই (জার্মানী) এবং সাধারন সম্পাদক পদে নির্বাচিত হয় এসকে এমডি জাকির হোসেন সুমন , যমুনা টেলিভিশন ও দৈনিক কালের কন্ঠ (ইতালী) এছাড়া সিনিয়র সহ সভাপতি পদে নির্বাচিত হয় এনায়েত হোসেন সোহেল (ফ্রান্স), মোহাম্মদ আল আমীন (ইতালী)- যুগ্ম সাধারন সম্পাদক, আল আমীন হোসেন- যুগ্ম সাধারন সম্পাদক (ইতালী), তানবীর- কোষাধক্ষ্য (পর্তুগাল), ফখরুদ্দিন রাজি-সাংগঠনিক সম্পাদক ( স্পেন ), ইসমাঈল হোসেন স্বপন- সাংগঠনিক সম্পাদক (ইতালী), মনির – সাংগঠনিক সম্পাদক (পর্তুগাল), নূরুল আলম জনি- প্রচার ও প্রকাশনা সম্পাদক (ইতালী), কবির আহমেদ- ধর্ম বিষয়ক সম্পাদক (অষ্ট্রিয়া)।
এছাড়া সংগঠনের সদ্য বিদায়ী এবং প্রতিষ্ঠাতা সভাপতি মনিরুজ্জামান মনির’কে (ইতালি) এক নম্বর সদস্য করা হয়। নির্বাহী কমিটির অন্যান্য সদস্যদের মধ্যে রয়েছেন মাহবুবুর রহমান- সদস্য (অষ্ট্রিয়া), কমরেড খন্দকার সদস্য (ইতালী), জহিরুল ইসলাম- সদস্য (গ্রীস)। নবনির্বাচিত কমিটি দ্রুত সময়ের মধ্যে পূর্নাঙ্গ কমিটি ঘোষণা করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরির আরও দেখুন