আজ ৪ঠা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৮ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের ১৩ ইউনিয়নে ভোটের সকল প্রস্তুতি স্বম্পন্ন।। রাত পোহালেই ভোট

ফয়সাল আজম অপু, চাঁপাইনবাবগঞ্জ

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ১৩ ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে রবিবার (২৮ নভেম্বর))। শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহণ করতে ইতিমধ্যেই প্রশাসনের সবরকম প্রস্তুতি সম্পন্ন হয়েছে। শনিবার দুপুরে ব্যালট ছাড়া সকল নির্বাচনী সামগ্রী বিতরন সম্পন্ন হয়েছে। রবিবার সকালে প্রত্যেক ইউনিয়নে ব্যালট পেপার পৌঁছে দেয়া হবে।

শিবগঞ্জ উপজেলা নির্বাচন অফিস জানায়, এ নির্বাচনে ৪৭ জন চেয়ারম্যান প্রার্থী ৪শ ৭৭ জন ওয়ার্ড সদস্য এবং ১৯৮ জন সংরক্ষিত মহিলা সদস্য প্রতিদ্বন্দিতা করছেন। ৩ লক্ষ ৪০ হাজার ৬শ ৬০ জন ভোটার ১৪৫ টি কেন্দ্রে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৭৪ হাজার ১৪৯ জন এবং মহিলা ভোটার ১ লক্ষ ৬৬ হাজার ৫ শ ১১ জন।
এ ব্যাপারে শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সাকিব আল রাব্বি জানান, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন করতে প্রশাসনের পক্ষ থেকে সব রকম প্রস্তুতি নেয়া হয়েছে। ভোটারদের ভোটগ্রহন নিরাপদ করতে ৩ টি ইউনিয়ন কে অধিক গুরুত্বপূর্ণ এবং ১০ টি কে গুরুত্বপূর্ণ ইউনিয়ন হিসেবে চিন্হিত করে ম্যাজিষ্ট্রেট, জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে বিজিবি, ব্যাবের টিম, প্রতি কেন্দ্রে ৫ জন পুলিশ এবং ১৭ জন আনসার সদস্য মোতায়েন করা হয়েছে।

প্রসঙ্গত, উপজেলার ১ টি ইউনিয়নে ইভিএম পদ্ধতিতে এবং ১২ টি ইউনিয়নে ব্যালটে ভোটগ্রহন হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরির আরও দেখুন