আজ ৪ঠা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৮ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ

আলীকদমে ৫ জন সাংবাদিকের উপর হামলা,মোবাইল ক্যামেরা ছিনতাই

মোঃ ইকরামুল হাসান,বান্দরবান জেলা প্রতিনিধি

বান্দরবানের আলীকদম উপজেলার ৪ নং কুরুপপাতা ইউনিয়নের ৭ নং ওয়ার্ড গর্জন পাড়া মাতামুহুরি রিজার্ভের শীল ঝিরিতে অবৈধ ভাবে পাথর উত্তোলনকারীদের হামলায় শিকার হন ৫ জন সাংবাদিক।

গত (২৫ ডিসেম্বর ২০২১) বিকালে মাতামুহুরি রিজার্ভ এলাকার শীল ঝিরিতে নজরুল ইসলাম গং কর্তৃক পাথর উত্তলোনের সংবাদ পেয়ে দৈনিক যুগান্তরের আলীকদম উপজেলা প্রতিনিধি জয়দেব রানা,দৈনিক আমার সংবাদ উপজেলা প্রতিনিধি রাসেল মজুমদার, দৈনিক বায়ান্ন আলীকদম উপজেলা প্রতিনিধি সুশান্ত কান্তি তঞ্চঙ্গ্যাঁ, বান্দরবানের অনলাইন প্রোর্টাল ” পাহাড় বার্তা’র ” দাতা সাংবাদিক সুহৃদয় তঞ্চঙ্গ্যাঁ, সাংবাদিকদের গাইড সোলমন ম্রোসহ অবৈধ পাথর উত্তোলনের সংবাদ সংগ্রহ করতে গেলে বেআইনি ভাবে পাথর উত্তোলনকারী নজরুল ইসলাম,মো শাহীনসহ ৪০/৫০ জন শ্রমিক মিলে সাংবাদিকদের কে মারধর ও হামলা করে সংবাদ সংগ্রহিত কাজে ব্যবহিত মোবাইল ফোন, ক্যামরা, নগত টাকা ছিনিয়ে নেন নজরুল ইসলাম ও মোঃ শাহীন গং।

দৈনিক আমার সংবাদ উপজেলা প্রতিনিধি রাসেল মজুমদার জানান, গত ২৫ ডিসেম্বর মাতামুহুরি রিজার্ভ অঞ্চলের গর্জন পাড়ার শীল ঝিরিতে অবৈধ ভাবে পাথর উত্তলোন করা হচ্ছে এমন সংবাদ পেয়ে আলীকদম উপজেলা থেকে আমরা ৫ জন সংবাদিক তথ্য চিত্রসহ সংবাদ সংগ্রহ করতে গেলে পাথর উত্তোলনকারী নজরুল ইসলাম ও মো শাহীন এর নেতৃীত্বে আমাদের উপর হামলা করে মোবাইল ফোন, ক্যামরা, নগত টাকা ছিনিয়ে নেওয়া হয়েছে। দৈনিক বায়ান্ন আলীকদম উপজেলা প্রতিনিধি সাংবাদিক সুশান্ত কান্তি তঞ্চঙ্গ্যাঁকে মারধর করে তার হাতে,কোমরে আঘাত করা হয়েছে, সে এখন বর্তমানে চিকিৎসা দিন আছেন, ভিড়িও, ছবি তোলার কারণে তার উপর নজরুল ও শাহীন ২ বার হামলা করে। তিনি আরো বলেন, যদি কোন প্রকার সেনাবাহিনী, বনবিভাগ আসে অথবা অভিযান পরিচালনা করে তাহলে আমাকে জীবনে হত্যা করে মেরে ফেলা হবে বলে হুমকি দেন নজরুল ও শাহিন। আমি আতংকে আছি নজরুল গং যে কোন মূহুর্তে আমার উপর আবারো হামলা করতে পারে।

দৈনিক যুগান্তর উপজেলা প্রতিনিধি জয়দেব রানা জানান, মাতামুহুরি রিজার্ভ এলাকায় পাথর উত্তলোনলের সংবাদ পেয়ে আমরা ৫ জন সাংবাদিক তথ্য চিত্রসহ সংবাদ করতে গেলে নজরুল গং ও শ্রমিক মিলে আমাদের উপর হামলা করে মোবাইল ফোন, ক্যামরা, ছিনিয়ে নেওয়া হয়েছে অপর দিকে তাদের হামলায় শিকার হন আমার এক সহকর্মী সে বর্তমানে চিকিৎসা দিন আছেন। তিনি আরো বলেন, আমি প্রশাসনের কাছে জোর দাবি জানাছি যে আমাদের উপর যারা হামলা করে মোবাইল, ক্যামরা, টাকা ছিনিয়ে নিয়েছে তাদের কে দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় এনে বিচারের দাবি জানাচ্ছি। এছাড়াও মাতামুহুরি রিজার্ভে অবৈধ পাথর উত্তলোনকারীরা আমাদের নামে ষড়যন্ত্র মূলক মিথ্যা মামলা দেওয়ার যে চক্রান্ত করছে তার বিরুদ্ধে তীব্র নিন্দা ও জোর প্রতিবাদ জানাছি।

মাতামুহুরি রিজার্ভে তথ্য চিত্র সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলায় শিকার দৈনিক বায়ান্ন উপজেলা প্রতিনিধি সুশান্ত জানান, মাতামুহুরি রিজার্ভে তথ্য চিত্র সংবাদ সংগ্রহ করতে গিয়ে আমি হামলায় শিকার হয়েছি, বর্তমানে চিকিৎসা দিন আছি। আমি হাতে, কোমরে আঘাত পেয়েছি, আমার মোবাইল, ক্যামরা দ্রুত উদ্ধার করার জন্য প্রশাসনের নিকট জোর দাবি জানাচ্ছি। তিনি আরো জানান, আমাদের তথ্য চিত্র সবাদ সংগ্রহ কাজে বাধা দিয়ে হামলা করে উল্টো ভাবে আমাদের নামে থানায় মিথ্যা ষড়যন্ত্র মূলক মামলা দেওয়ার চেষ্টা চালিয়ে যাচ্চে পাথর খেকো নজরুল ইসলাম গং তার বিরুদ্ধে তীব্র নিন্দা ও জোর প্রতিবাদ জানান।

সাংবাদিকদের উপর হামলার বিষয়ে আলীকদম থানার অফিসার ইনর্চাজ (ওসি) মোঃ নাছির উদ্দিন সরকার জানান, মাতামুহুরি রিজার্ভ এলাকায় অবৈধ পাথর উত্তলোন ও সাংবাদিকদের উপর হামলাকারীদের বিরুদ্ধে মামলা রুজু হয়ছে এবং আসামীদের দ্রুত গ্রেপ্তারের প্রক্রিয়া চলছে ও মোবাইল ফোন,ক্যামরা উদ্ধারের কাজ চলছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরির আরও দেখুন