আজ ৪ঠা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৮ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ

ভোলাহাট উপজেলার দলদলি ইউনিয়নের ৬ নং ওয়ার্ড মেম্বার প্রার্থী নজরুলের পূনরায় ভোট গ্রহনের আবেদন

ফয়সাল আজম অপু, বিশেষ প্রতিনিধিঃ


ভোট প্রদানে ব্যপক অনিয়ম ও জালিয়াতির প্রতিবাদে ফের ভোট গ্রহণের দাবিতে আবেদন এক মেম্বার প্রার্থী।
চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলার ৩ নং দলদলি ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের নজরুল ইসলাম নামের এক মেম্বার প্রার্থী ভোট চেয়ে আবেদন করেছেন জেলা নির্বাচন অফিসে।


গত বুধবার (২৯ ডিসেম্বর) তিনি জেলা নির্বাচন কর্মর্কতা মোতাওক্কিল ও উপজেলা রিটারনিং অফিসার তানিসুর রহমানকে তিনি আবেদন পত্রটি দেন।

আবেদন পত্র সুত্রে জানা গেছে, তিনি ভোলাহাট উপজেলার ৩ নং দলদলি ইউনিয়নের ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনে ৬ নং ওয়ার্ডে মেম্বার প্রার্থী হিসেবে অংশ গ্রহণ করেন। ওই নির্বাচনি এলাকায় মোট ভোটার ২ হাজার ৪১ জন। দলদলি ইউনিয়নের ৬ নং কেন্দ্রে মোট বুথ সংখ্যা ছিল ছয়টি। সব মিলিয়ে ওই কেন্দ্রে মোট ভোট পড়ে ১৭১৭। এর মধ্যে চেয়ারম্যান প্রার্থী ও মহিলা ইউপি সদস্য পদের প্রার্থীরা মোট ১৭১৭ ভোট পায়। কিন্তু সাধারণ ইউপি সদস্য পদে ২ জন প্রার্থীর মোট ভোট পায় ১৮১৬।

তিনি আরও বলেন, আমার প্রতিদ্বন্দ্বী প্রার্থী লাল মোহাম্মদ পুতুল ও প্রিজাইডিং অফিসার শাহাজান আলীর যোগসাজসে মেম্বার পদে অতিরিক্ত ৯৯টি জাল ভোট টিউবয়েল প্রতীকে প্রদান করে। যেখানে চেয়ারম্যান প্রার্থীগণ ও মহিলা মেম্বার প্রার্থীগণ ১৭১৭ ভোট পায়, সেখানে মেম্বার পদে কিভাবে ১৮১৬টি ভোট পায়? অভিযোগে জানা যায়, এই প্রশ্নের সদুত্তর ওই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার দিতে পারেনি। এ অনিয়ম নিরসনে আমি আমার ৬ নং ওয়ার্ডে ভোট গ্রহণের আবেদন জানাচ্ছি।

এ বিষয়ে উপজেলা রিটার্নিং অফিসার তানিসুর রহমান আবেদনের বিষয়টির সত্যতা নিশ্চিত করে মুঠোফোনে জানান, এটি উর্ধতন কর্মকর্তাকে জানানো হয়েছে, তদন্ত সাপেক্ষে সঠিক সময়ে ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, একই দাবিতে গত সোমবার (২৭ ডিসেম্বর) বিকেলে নজরুল ইসলাম নিজ গ্রামে ৬ নং ওয়ার্ডের জনসাধারণের ব্যানারে কয়েক হাজার নারী পুরুষের উপস্থিতিতে মানববন্ধন করেন। এবং মানববন্ধন শেষে ঘোষণা দেন দাবি মেনে না নেওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরির আরও দেখুন