Header Border

ঢাকা, সোমবার, ১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩৪°সে
শিরোনাম :
নামে মাত্র ন্যায্য মূল্য ট্রাকে করে বিক্রি হচ্ছে দোকানের দামে চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে একজনের মরদেহ উদ্ধার চট্টগ্রামের-পটিয়ায় মসজিদ ভেঙে মার্কেট করার চেষ্টা হুইপ ও তার পুত্রের বাগেরহাটে হেফাজতের সঙ্গে সংঘর্ষে ওসি সহ আহত ৫ ঠাকুরগাঁও এ লিচু_গাছে_আম ধরেছে।। আলৌকিক ঘটনা দেখতে হাজারো মানুষের ভীড়! চাঁপাইনবাবগঞ্জে ১ কেজি দু’শ গ্রাম হেরোইন সহ মাদক ব্যবসায়ী গ্রেফতার চাঁপাইনবাবগঞ্জে ডোমেন সিং পুকুরে ডুবে শিশুর মৃত্যু চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে অভিনব কৌশলে মোটরসাইকেলে পাচারকালে যুবককে আটক করেছে র্র্যাব দৈনিক মাতৃজগত পত্রিকা ও বাংলাদেশ প্রতিদিন পত্রিকার নামে চলছে প্রতারণা লামায় ট্রাক্টর চাপায় বালক নিহত

স্বপ্নযাত্রা স্কুলের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপনে ব্যতিক্রমী আয়োজন

 

মোঃ ওয়ারেস আলী, ঢাকা প্রতিনিধিঃ

নতুন দিনের আগমনে
ভরে উঠুক প্রাণ
মুছে যাক গ্লানি যতো
বাড়ুক মান সম্মান ।
এই বার্তা নিয়ে যখন নতুন বছরের শুরু, ঠিক তখনই হিউম্যান ওয়েলবিয়িং ফাউন্ডেশন অব বাংলাদেশ আরো নতুন উদ্যমে অসহায় মানুষের জন্য আরো বেশি কাজ করে যাওয়ার দৃঢ় প্রতিজ্ঞা নিয়েছে। গতবছর এই দিনে এক বুক আশা আর অনেক স্বপ্ন নিয়ে ‘স্বপ্নযাত্রা স্কুল’ প্রতিষ্ঠার মাধ্যমে হিউম্যান ওয়েলবিয়িং ফাউন্ডেশন অব বাংলাদেশ শিক্ষা প্রকল্প হাতে নেয়। সমাজের পিছিয়ে পড়া অবহেলিত শিশুদের উন্নয়নে এগিয়ে আসে ফাউন্ডেশনটি। এখানে ৬৭ জন বাচ্চা ফ্রিতে পড়াশোনা চালিয়ে যাচ্ছে। হিউম্যান ওয়েলবিয়িং ফাউন্ডেশন অব বাংলাদেশ ‘ স্বপ্নযাত্রা’ স্কুলের শিক্ষার্থীদের মাঝে যাবতীয় শিক্ষা উপকরণ, পোশাক ও খাবারের ব্যবস্থা করে যাচ্ছে।উল্লেখ্য, হিউম্যান ওয়েলবিয়িং ফাউন্ডেশন অব বাংলাদেশ ২০১৩ সাল থেকে সারা বাংলাদেশে অসহায় মানুষের জন্য ফ্রি স্বাস্থ্য সেবা প্রদান, ত্রাণ বিতরণ, রক্ত দান কর্মসূচি, স্বাবলম্বী প্রকল্প ও শিক্ষা প্রসারে কাজ করে আসছে ।

পহেলা জানুয়ারি ২০২১ রোজ শনিবার বিকাল চারটায় স্বপ্নযাত্রা স্কুল প্রাঙ্গণে প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানের আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে ফাউন্ডেশনের সহ-সভাপতি জনাব লুতফা বেগমের সভাপতিত্বে এবং ফাউন্ডেশনের মহাসচিব জনাব ওয়ারেস আলীর সঞ্চালনায় শিক্ষার্থীদের নিয়ে কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি সমাজসেবা অধিদপ্তরের সহকারি পরিচালক জনাব আব্দুর রশীদ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফরাজী হাসপাতালের চেয়ারম্যান ইমন ফরাজী, ভূমি সহকারি হাবিবুর রহমান হাবিব, বিএমজেএফ এর মহাসচিব মতিউর রহমান ডিজেল, অগ্রনী ব্যাংকের এজিএম আব্দুল লতিফ, বিশিষ্ট ব্যবসায়ী, নাগরিকবার্তার নির্বাহী প্রধান তানিয়া রাত্রি, বিশিষ্ট সমাজ সেবক ফিরোজ সুমনসহ আরো অনেক উচ্চ পদস্থ ব্যক্তিবর্গ।

প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে স্কুলের শিক্ষার্থীদের হাতে বার্ষিক মূল্যায়ন পরীক্ষার ফলাফল বিতরণী পুরষ্কার তুলে দেওয়া হয়। শেষে অসহায় মানুষের মাঝে শীত বস্ত্র বিতরণ করা হয়।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত বক্তারা ফাউন্ডেশন ও স্কুলের শুভকামনা জানিয়ে পাশে থেকে আরো এগিয়ে নেওয়ার আশা ব্যক্ত করেন।সেই বিত্তশালীদের এগিয়ে আসার আহ্বান জানান।

হিউম্যাণ ওয়েলবিং ফাউন্ডেশন অব বাংলাদেশ এর কোষাধ্যক্ষ সুমাইয়া আক্তার সোজাল, সাংগঠনিক সম্পাদক দেলোয়ার বিজয়, প্রচার সম্পাদক জাহিদুল ইসলাম স্বপ্নন, সমাজকল্যাণ সম্পাদক হেলেনা বারী, সদস্য জাকির হোসেন, সাঈদ, নাফি, মশিউর মারুফ ও মমতাজউদ্দীন আকাশের একান্ত প্রচেষ্টায় স্বপ্নযাত্রা স্কুলের প্রতিষ্ঠা বার্ষিকী ও শীত বস্ত্র বিতরণ অনুষ্ঠানটি সুন্দরভাবে সম্পন্ন হয়।

শীত বস্ত্র বিতরণ কার্যক্রমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ বিভাগের ৮১ তম ব্যাচের গুরুত্বপূর্ণ ভূমিকায় ফাউন্ডেশন এর পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানানো হয়।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

চাঁপাইনবাবগঞ্জের মহারাজপুর ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ শতভাগ অস্বীকার
লামায় আন্তর্জাতিক নারী দিবস উৎযাপন
বান্দরবানের লামায় মৃত নবজাতক উদ্ধার
বিএনপি’র সমাবেশকে কেন্দ্র করে খুলনার সাথে ১৮ রুটে যান চলাচল ২৪ ঘণ্টা বন্ধ
সন্দ্বীপের পরিত্যক্ত বাড়িতে চলছে মাদকের রমরমা ব্যবসা
চাঁপাইনবাবগঞ্জে মোজাক্কির হত্যার প্রতিবাদে বিএমএসএফ’র সমাবেশ

আরও খবর

© All rights reserved © 2020