Header Border

ঢাকা, শনিবার, ৮ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩৩.৮৮°সে
শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় দোয়া ও ইফতার মাহফিল চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে সরকারি কাজে বাধা দেয়ায় ইউএনওর মামলা দায়ের মধুপুরে ধান কর্তন উৎসব এর শুভ উদ্ভোধন করলেন কৃষিমন্ত্রী ড.আব্দুর রাজ্জাক এমপি রিকশাচালকের কষ্টের উপার্জিত ৬০০ টাকা নিয়ে গেলো পুলিশ। চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে আদিবাসী এক অটোচালকের লাশ উদ্ধার সাংবাদিক সংসদ কক্সবাজার’র আলোচনা সভা, ইফতার সম্পন্ন চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দরে কয়েক কি:মি: জুড়ে ভারতীয় ট্রাক চালকদের বিচরণে স্বাস্থ্য ঝুঁকিতে এলাকাবাসি চাঁপাইনবাবগঞ্জের বিশ্বরোড মোড়ে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত টাঙ্গাইলের মধুপুরে হিজড়াদের মধ্যে ঈদ উপহার সামগ্রী বিতরণ। বান্দরবানে মিয়ানমার থেকে পালিয়ে আসা বিদ্রোহী গ্রুপ আরাকান আর্মির প্রশিক্ষণপ্রাপ্ত ৩ সদস্যকে আটক করা হয়েছে। গতকাল তাদের আটক করে বাংলাদেশ সেনাবাহিনী।

দ্রব্য মূল্যের লাগামহীন দামে দিশেহারা নিম্ন -মধ্যবিত্ত নেই বাজার মনিটরিং ব্যাবস্থা

 

মোঃ নেয়ামত উল্লাহ রিয়াদ
বিশেষ প্রতিনিধিঃ

পবিত্র মাহে-রমজানের শুরু থেকে লাগামহীনভাবে বৃদ্ধি পেয়েছে সবজিসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পন্যের দাম। গত দুই দিন ধরে দেশব্যাপী চলছে কঠোর লকডাউন। একদিকে করোনার প্রকোপ অন্যদিকে বাজারে লাগামহীন বৃদ্ধি দুইয়ে মিলে নিম্নবিত্ত-মধ্যবিত্তের অবস্থা একেবারেই খারাপ।
নিত্য প্রয়োজনী পন্য সামগ্রীর সাথে সাথে বেড়েই চলছে শাকসবজির দাম

সবজির মধ্যে প্রতিকেজি বেগুনের দাম ৮০ থেকে ১০০ টাকা, আলু ৩০ থেকে ৩৫ টাকা, গাজর ৪০ থেকে ৪৫ টাকা, শসা ৫০ থেকে ৬০ টাকা, টমেটো ৩০ টাকা, পেপে ৩০ টাকা, তিতা করলা ৭০ থেকে ৭৫ টাকা, খিরা ৬০ থেকে ৬৫ টাকা, কাঁচা মরিচ ৬০ থেকে ৭০ টাকায় বিক্রি হচ্ছে।

এছাড়া পেঁয়াজ ৩৫-৪০ টাকায়, রসুনের কেজি ৮০ থেকে ১২০ টাকা, আদা ৮০ থেকে ১০০ টাকা। হলুদ ১৮০ টাকা থেকে ২৪০ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়া সয়াবিন তেল প্রতি লিটার ১৩৫ টাকা। প্রতি কেজি চিনি বিক্রি হচ্ছে ৭০ টাকায়।

মাংসের বাজারে প্রতি কেজি ব্রয়লার মুরগি ১৫০ থেকে ১৬০ টাকায়, লেয়ার ২৪০ টাকায় এবং সোনালী মুরগি বিক্রি হচ্ছে ৩৪০ টাকায়। প্রতিকেজি গরুর মাংস বিক্রি হচ্ছে ৬০০ থেকে ৬৫০ টাকা, খাসির মাংস ৮০০ টাকায়।

লকডা্উনের সময়ে সরবরাহ মাছের বেশকিছুটা কমেছে। মাছের বাজারে প্রতিকেজি তেলাপিয়া ১৫০ টাকা, কাতাল ২০০ থেকে ২৩০ টাকায়, রুই ১৬০ টাকা, চিংড়ি ৪৫০ টাকায়, রূপচাঁদা ৬০০ টাকায় বিক্রি হচ্ছে।
হটাৎ করে লক-ডাউনের ও রমজানের অজুহাতে শাক সবজি সহ নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম বেড়ে যাওয়ায় ক্রয় ক্ষমতার বাহিরে চলে যাচ্ছে নিম্ন মধ্যেম আয়ের মানুষের।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

সাংবাদিক সংসদ কক্সবাজার’র আলোচনা সভা, ইফতার সম্পন্ন
টাঙ্গাইলের মধুপুরে হিজড়াদের মধ্যে ঈদ উপহার সামগ্রী বিতরণ।
চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দর ঈদ উল ফিতর উপলক্ষে ৪ দিন বন্ধ থাকবে
চাঁপাইনবাবগঞ্জের মেধাবী ছাত্র মেডিকেলে ভর্তিচ্ছু সাগর আলীকে আর্থিক সহায়তা দান
চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দরে আইপি জালের অভিযোগে ২৩ ট্রাক পেঁয়াজ আটক
চাঁপাইনবাবগঞ্জে শতবর্ষী বীর মুক্তিযোদ্ধা আলহাজ্জ শাহ জাহান আলি মিয়া ওরফে পচুঁ হাজি ইন্তেকাল করেছেন

আরও খবর

© All rights reserved © 2020