Header Border

ঢাকা, মঙ্গলবার, ১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ (বর্ষাকাল) ২৮.৯৬°সে
শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জে আক্রান্ত হয়ে নতুন করে আরও ৩ জনের মৃত্যু চাঁপাইনবাবগঞ্জে নৌ পরিবহন প্রতিমন্ত্রীর সোনামসজিদ স্থলবন্দর এর ২০ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করোনা সংক্রমণ রোধে জামালপুর পৌর এলাকায় দ্বিতীয় দিনের মতো চলছে লকডাউন চট্টগ্রামে দ্বীগুন বাড়ায় চলছে গণপরিবহন বাগেরহাটে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করল সেভ দ্য ফিউচার ফাউন্ডেশন। জামালপুরে ডোবা থেকে বৃদ্ধের লাশ উদ্ধার মধুপুরে এক রাতে কৃষক জয়নালের পাচটি গরু চুরি বাড়িতে কান্নার রোল চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ মহাসড়কে ট্রাক-মোটরসাইকেল সংঘর্ষে যুবকের মৃত্যু চট্টগ্রামের স্বনামধন্য সামাজিক সংগঠন “ইয়াং বয়েজে” এর ১৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে বীর মুক্তিযোদ্ধা মতিনের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

বান্দরবানে মিয়ানমার থেকে পালিয়ে আসা বিদ্রোহী গ্রুপ আরাকান আর্মির প্রশিক্ষণপ্রাপ্ত ৩ সদস্যকে আটক করা হয়েছে। গতকাল তাদের আটক করে বাংলাদেশ সেনাবাহিনী।

নিজস্ব প্রতিবেদক

আটককৃতরা হলেন, চসি (৩২), চলুমং (২৮), নিওয়াই (২৯)। তাদের সকলের বাড়ি মিয়ানমারের আরাকান রাজ্যে। বান্দরবান সদর উপজেলার রেইছা সেনাবাহিনীর চেকপোস্টে সন্দেহভাজন যাত্রীদের চেক করছিলেন দায়িত্বরতরা। পরে একটি সন্দেহজনক অটোরিকশার যাত্রীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হলে তারা মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী গ্রুপের সদস্য বলে স্বীকার করেন। এ সময় ৩ জনকে আটক করা হয়।

তারা আরকান আর্মির প্রশিক্ষণ শিবিরে ৩ মাস প্রশিক্ষণ নেয়ার পর মিয়ানমারের সম্প্রতিক সংঘাতময় পরিস্থিতির কারণে পালিয়ে বাংলাদেশে চলে আসে।আটককৃত যুবকদের মধ্যে চসির বোন বান্দরবানের ডলুপাড়া এলাকায় বসবাস করেন। লকডাউনে যান চলাচল বন্ধ থাকায় তারা কক্সবাজার থেকে অটোরিকশায় করে বান্দরবানে প্রবেশ করছিলেন।তারা মিয়ানমারের আরাকান রাজ্যের বিদ্রোহী গ্রুপ আরাকান আর্মির প্রশিক্ষণ শিবিরে ৩ মাস প্রশিক্ষণ নেয়ার পর পালিয়ে বাংলাদেশে চলে এসেছে।

আটককৃতরা বাংলাদেশ-মিয়ানমার সীমান্তবর্তী ওয়ালিদং এলাকা দিয়ে কদিন আগে বাংলাদেশে অনুপ্রবেশ করে। এ নিয়ে গোয়েন্দা নজরদারি চলমান থাকায় দ্রুততম সময়ের মধ্যেই তিনজনকে একসাথে আটক করতে সক্ষম হয় সেনাবাহিনী।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

মধুপুরে এক রাতে কৃষক জয়নালের পাচটি গরু চুরি বাড়িতে কান্নার রোল
মেহেরপুরে প্রকাশ্য দিবালোকে ২ জনকে হত্যা
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে সোয়া কেজি গাঁজা সহ ১ যুবককে আটক করেছে র্র্যাব
চাঁপাইনবাবগঞ্জে মাদক বিরোধী অভিযানে ২ কোটি ১১ লাখ টাকার মাদক সহ গ্রেপ্তার ১
চাঁপাইনবাবগঞ্জে সাত বছরের শিশুকে যৌন হয়রানি চেষ্টার অভিযোগে এক ব্যক্তি গ্রেফতার
নাইক্ষ্যংছড়ির বেতবুনিয়াতে পুলিশের অভিযানে গাঁজা উদ্ধার

আরও খবর

© All rights reserved © 2020