Header Border

ঢাকা, মঙ্গলবার, ১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ (বর্ষাকাল) ২৯.৯৬°সে
শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জে আক্রান্ত হয়ে নতুন করে আরও ৩ জনের মৃত্যু চাঁপাইনবাবগঞ্জে নৌ পরিবহন প্রতিমন্ত্রীর সোনামসজিদ স্থলবন্দর এর ২০ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করোনা সংক্রমণ রোধে জামালপুর পৌর এলাকায় দ্বিতীয় দিনের মতো চলছে লকডাউন চট্টগ্রামে দ্বীগুন বাড়ায় চলছে গণপরিবহন বাগেরহাটে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করল সেভ দ্য ফিউচার ফাউন্ডেশন। জামালপুরে ডোবা থেকে বৃদ্ধের লাশ উদ্ধার মধুপুরে এক রাতে কৃষক জয়নালের পাচটি গরু চুরি বাড়িতে কান্নার রোল চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ মহাসড়কে ট্রাক-মোটরসাইকেল সংঘর্ষে যুবকের মৃত্যু চট্টগ্রামের স্বনামধন্য সামাজিক সংগঠন “ইয়াং বয়েজে” এর ১৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে বীর মুক্তিযোদ্ধা মতিনের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

রিকশাচালকের কষ্টের উপার্জিত ৬০০ টাকা নিয়ে গেলো পুলিশ।

 

মোঃ নেয়ামত উল্লাহ রিয়াদ
বিশেষ প্রতিনিধিঃ

রাতভর রিকশার পেডেল মেরে যা আয় হলো তা নিয়ে গেল পুলিশ, শূন্য হাতে বাড়ি ফিরলো রিকশাচালক

রিকশাচালক শামীমের সংসারে স্ত্রী, তিন সন্তান মিলে পাঁচজন সদস্য। সংসার চালানোর একমাত্র অবলম্বন রিকশা। আর সেই রিকশা নিয়ে রাত দেড়টায় মহাসড়কে ওঠার অপরাধে ১ হাজার টাকা জরিমানা দাবি করে কর্মরত পুলিশ। ভয়ে রাতভর আয়ের ৬০০ টাকা ও পকেটে থাকা আরও ১০০ টাকা দিয়ে রিকশা নিয়ে খালি হাতে বাড়িতে ফেরেন শামীম।

শামীমের বাড়ি ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার গাড়াজান পন্ডিতপাড়া গ্রামে। জীবিকার তাগিদে ভালুকা এমসির বাজার এলাকায় খুপরি ঘর ভাড়া নিয়ে পরিবারসহ থাকেন। সংসারে হাল ধরার মত কেবল শামীমই। ভালুকা উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম ফেসবুকে মঙ্গলবারের ওই ঘটনাটি পোস্ট দিলে তা ছড়িয়ে পড়ে।

জানা যায়, ঘটনার পরদিন বুধবার শামীম রিকশা নিয়ে সিডস্টোর বাসট্যান্ডে যান। সেখানে দাঁড়িয়ে ভালুকা উপজেলা পরিষদের চেয়ারম্যানকে না চিনে শামীম জিজ্ঞেস করেন ‘কোথায় যাবেন’। চেয়ারম্যান তাকে জানান, তার গাড়ি আসবে। তিনি ভালুকায় যাবেন। এ সময় শামীমের আয় কেমন হয় তা জিজ্ঞেস করেন আবুল কালাম আজাদ। পরে কথা প্রসঙ্গে মঙ্গলবারের ঘটনাটি খুলে বলেন শামীম। পরে বিষয়টি নিয়ে ফেসবুকে পোস্ট দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান।

রিকশাচালক শামীম বলেন, মঙ্গলবার রাতে সিডস্টোর থেকে দুইজন পুলিশ সদস্যকে নিয়ে ভালুকা মডেল থানার সামনে নামিয়ে দিয়ে বাসট্যান্ড এলাকায় গেলে হাইওয়ে পুলিশের একটি টিম আমাকে সিগন্যাল দেয়। তারা আমার রিকশা নিয়ে যেতে চান। কাকুতিমিনতি করার পর ১ হাজার টাকা চান তারা। কিন্তু ওই রাতে আয়ের ৬০০ টাকা ও পকেটে থাকা ১০০ টাকা দিলে তারা আমাকে ছেড়ে দেন। আমি ওই দিন বাসায় খালি হাতে ফিরি। উপজেলা পরিষদের চেয়ারম্যান বিষয়টি ফেসবুকে প্রকাশের পর হাইওয়ে ওসি তাকে ফোন করেছিলেন বলে জানান শামীম।

এ ব্যাপারে ভালুকা হাইওয়ে পুলিশের ওসি মো. মশিউর রহমান বলেন, এই বিষয়ে আমার কাছে কেউ লিখিত অভিযোগ করেনি। উপজেলা চেয়ারম্যান মহোদয়ের ফেসবুকে বিষয়টি নিয়ে স্ট্যাটাস দেওয়ার পর আমরা অনুসন্ধান করছি। আমি ব্যক্তিগতভাবে শামীমকে ফোন দিয়েছিলাম। কে নিয়েছে (টাকা) তা সে বলতে পারে না। আমরা দেখছি ওই রাতে কে ডিউটি করছে।

ভালুকা উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ বলেন, রিকশাচালকের টাকা নিয়ে যাওয়া অত্যন্ত দুঃখজনক। এটা সরকারের ভাবমূর্তি নষ্ট করার প্রয়াস। আগামী জেলা আইনশৃঙ্খলা মিটিংয়ে বিষয়টি উত্থাপন করব। এবং ঘটনার সাথে জড়িতদের শনাক্ত করে আইনের আওতায় আনা হবে বলে জানান হাইওয়ে পুলিশের ওসি মশিউর রহমান।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

মধুপুরে এক রাতে কৃষক জয়নালের পাচটি গরু চুরি বাড়িতে কান্নার রোল
মেহেরপুরে প্রকাশ্য দিবালোকে ২ জনকে হত্যা
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে সোয়া কেজি গাঁজা সহ ১ যুবককে আটক করেছে র্র্যাব
চাঁপাইনবাবগঞ্জে মাদক বিরোধী অভিযানে ২ কোটি ১১ লাখ টাকার মাদক সহ গ্রেপ্তার ১
চাঁপাইনবাবগঞ্জে সাত বছরের শিশুকে যৌন হয়রানি চেষ্টার অভিযোগে এক ব্যক্তি গ্রেফতার
নাইক্ষ্যংছড়ির বেতবুনিয়াতে পুলিশের অভিযানে গাঁজা উদ্ধার

আরও খবর

© All rights reserved © 2020