Header Border

ঢাকা, মঙ্গলবার, ১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ (বর্ষাকাল) ২৮.৯৬°সে
শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জে আক্রান্ত হয়ে নতুন করে আরও ৩ জনের মৃত্যু চাঁপাইনবাবগঞ্জে নৌ পরিবহন প্রতিমন্ত্রীর সোনামসজিদ স্থলবন্দর এর ২০ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করোনা সংক্রমণ রোধে জামালপুর পৌর এলাকায় দ্বিতীয় দিনের মতো চলছে লকডাউন চট্টগ্রামে দ্বীগুন বাড়ায় চলছে গণপরিবহন বাগেরহাটে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করল সেভ দ্য ফিউচার ফাউন্ডেশন। জামালপুরে ডোবা থেকে বৃদ্ধের লাশ উদ্ধার মধুপুরে এক রাতে কৃষক জয়নালের পাচটি গরু চুরি বাড়িতে কান্নার রোল চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ মহাসড়কে ট্রাক-মোটরসাইকেল সংঘর্ষে যুবকের মৃত্যু চট্টগ্রামের স্বনামধন্য সামাজিক সংগঠন “ইয়াং বয়েজে” এর ১৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে বীর মুক্তিযোদ্ধা মতিনের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে সরকারি কাজে বাধা দেয়ায় ইউএনওর মামলা দায়ের

 

ফয়সাল আজম অপু, বিশেষ প্রতিনিধিঃ

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে সরকারী কাজে বাধা দেয়ায় ভারপ্রাপ্ত উপজেলা নিবার্হী অফিসার শেখ মেহেদী ইসলাম বাদি হয়ে থানায় মামলা করেছেন। মামলার ২ আসামীকে গ্রেফতার করেছে পুলিশ।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, তাঁতীপাড়া মৌজার হাল দাগ নং ৩০০ জমির পরিমাণ ৩.১১ একর সম্পত্তি বিজ্ঞ জেলা জজ আদালত ১২/২০২১ মিস আপিল মোকদ্দমায় সরজমিন পরিদর্শন করেন ৫ মে দুপুর ১টার দিকে। সরজমিন পরিদর্শন কাজে সহযোগিতার জন্য মামলার বাদি উপজেলা নিবার্হী অফিসার (ভারপ্রাপ্ত) শেখ মেহেদী ইসলাম ও স্বাক্ষীগণ উপস্থিত হলে উপজেলার চরধরমপুর গ্রামের আসামী মোশারফ হোসেন, ইন্টু, এরফান, সহিমুদ্দিন ফজল আলী মিলে ৪ নং স্বাক্ষী চরধরমপুর গ্রামের ভোলাহাট সদর ইউনিয়ন পরিষদ সদস্য মোয়াজ্জেম হোসেন, ৫ নং স্বাক্ষী চরধরমপুর গ্রামের আব্দুস সবুরকে এলোপাথাড়ি ভাবে কিলঘুষি, লাথি মারে। আসামীর হাতে থাকা লাঠি দিয়ে হত্যার উদ্দেশ্যে আঘাত করলে সবুর রক্তাক্ত জখম হয়। আসামী আব্দুস সামাদ, বরজাহান, জিল্লু, আনারুল ৬ নং স্বাক্ষী চরধরমপুর গ্রামের অন্তরা বেগমকে এলোপাথাড়ি ভাবে কিলঘুষি, লাথি মারে। এ সময় অবস্থা বেগতিক দেখে বাদি ভারপ্রাপ্ত উপজেলা নিবার্হী অফিসার শেখ মেহেদী ইসলাম তার গাড়ীর চালককে গাড়ী চালাতে বললে আসামীরা গাড়ীর সামনে বাইসাইকেল ফেলে গতি রোধ করে। গাড়ির গতিরোধ করে আসামী উপজেলার চরধরমপুর গ্রামের মোশারফ হোসেন, সাদিকুল ইসলাম, বজলুর রশিদ, আজিজুল হক, ইদ্রিস আলীগণ মিলে অন্যান্য আসামীদের হুকুম দিয়ে সাদা (ফাঁকা) স্ট্যাম্পে স্বাক্ষর করে নেই। তাদের হুকুম পাওয়ার সাথে সাথে আসামী জাকির হোসেনের হাতে থাকা সাদা কাগজ ও কলম নিয়ে এসে বাদি ও অন্যান্য স্বাক্ষীদের সই স্বাক্ষর করতে বলে। বাদি সই স্বাক্ষর করতে রাজি না হলে আসামী মোশারফ হোসেনের হাতে থাকা হাসুয়া দিয়ে গাড়ীর গ্লাসের ফাক দিয়ে গলায় হাসুয়া ধরে বলে, যে ভাবে লিখে সই করতে বলছি সে ভাবে সই করে দে নইলে গলা থেকে মাথা আলাদা করে দেবো। এ সময় ভয়ে ভীত হয়ে মামলার বাদি তার ইচ্ছার বিরুদ্ধে আসামীদের কথা মত জাতীয় গোরস্থান লিখে তাদের কথা মত সই করে দেন।

এজাহারে আরো উল্লেখ আছে, স্বাক্ষী উপজেলা প্রকল্পবাস্তবায়ন কর্মকর্তা কাউসার আলম সরকার, ভোলাহাট সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইয়াজদানী আলীম আলরাজী জর্জ, জিপি রোজবুল হক, বিজ্ঞ এ্যাডভোকেট কমিশনার আলহাজ্ব আব্দুস সামাদ ও ২জন সাথে থাকা আনসারের কাছে অনুরুপ ভাবে সাদা কাগজে জাতীয় গোরস্থান লিখে সই করে নেয় আসামীরা। এ সময় হুমকি দিয়ে মামলার সকল আসামীরা বলেন, ভবিষ্যতে মামলা মোকদ্দমা করলে এবং বর্ণিত সম্পত্তিতে আসলে সুযোগ বুঝে খুন জখম করে ফেলবেন। আসামীদের হুমকির ফলে মামলার বাদি ও স্বাক্ষীগণ ভীতসন্ত্রস্ত আছে বলে উল্লেখ করেন মামলার এজাহারে।

এ ঘটনায় মামলার আসামী মোশারফ হোসেন বলেন, আমরা তাদের কিছুই বলিনি। তারা ঘটনা স্থলে আসলে জাতীয় গোরস্থানের নিমার্নাধীন গেটের কথা জিজ্ঞোসা করেন। আমরাও সরল মনে গেট নিমার্ণের কথা বলি। পরে লোকজনের সাথে গন্ডগোল বাধলে আমি এসে সমাধান করি। তিনি আরো বলেন, যারা এসেছিলেন তারাই জাতীয় গোরস্থানের কথা লিখে সই দিয়েছেন বলে তিনি দাবী করেন। এ ঘটনায় ভোলাহাট থানার অফিসার ইনচার্জ মাহবুবুর রহমান বলেন, এ ঘটনায় ৫ মে থানায় মামলা হয়েছে। মামলা নং-১। তিনি বলেন, তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক (তদন্ত) আনোয়ার হোসেন বলেন, ৬ মে এজাহার ভূক্ত ২জন আসামী হাবিবুর রহমান ও জাকির হোসেনকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। আসামী গ্রেফতার প্রক্রিয়া অব্যহত আছে বলেও জানান তিনি।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

মধুপুরে আদালতের আদেশ অমান্য করে স্থাপনা নির্মাণের অভিযোগ
মেহেরপুরে প্রকাশ্য দিবালোকে ২ জনকে হত্যা
চাঁপাইনবাবগঞ্জে মাদক বিরোধী অভিযানে ২ কোটি ১১ লাখ টাকার মাদক সহ গ্রেপ্তার ১
রামুর মাদক সম্রাট জসীম উদ্দীন ইয়াবা ও নগদ অর্থসহ ডিবি হাতে আটক
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে র্র্যাবের অভিযানে ফেনসিডিল সহ যুবক আটক
মধুপুরে আইসক্রিম এবং রতন জর্দা তৈরীর কারখানাকে জরিমানা

আরও খবর

© All rights reserved © 2020